শাকিব খান এখনো এদেশের বড় স্টার : সাপলুডুর নির্মাতা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ০২ অক্টোবর ২০১৯

চিত্রনায়ক আরিফিন শুভ অভিনীতি ‘সাপলুডু’ সিনেমাটি মুক্তি পেয়েছে গত ২৭ অক্টোবর। ছবিটি এখন পর্যন্ত বেশ ভালো দর্শক টেনেছে হলে। প্রশংসাও পাচ্ছে দর্শকের। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটির ভালো মন্দ নিয়ে লিখছেন অনেক দর্শক।

এরইমধ্যে সোমবার, ৩০ সেপ্টেম্বর ফেসবুকের একটি লাইভে আরিফিন শুভ আপকামিং সিনেমা ‘শাহেনশাহ’ নিয়ে মন্তব্য করেন। যেখানে তিনি শাকিব খানের ছবিটি নিয়ে বলেন, ‘‘সাপলুডু’ ভালো চলছে বলে ‘শাহেনশাহ’ মুক্তি পায়নি’। কথা ছিলো ছবিটি ৪ অক্টোবর মুক্তি পাবে। কিন্তু ক্যাসিনো ইস্যুতে বর্তমান অস্থিতিশীল পরিস্থিতির কথা ভেবে ছবিটির মুক্তি পিছিয়ে দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

তাই ‘সাপলুডু’র জন্য ‘শাহেনশাহ’ পিছিয়ে গেছে শুভ’র এই মন্তব্য মেনে নিতে পারেননি শাকিবের ভক্তরা। তারা শুভ ও তার ‘সাপলুডু’র সমালোচনায় মেতেছেন। অনেকে রঙ মাখিয়ে কাঁদা ছোঁড়াছুঁড়িও করছেন। শাকিব ভক্তদের পাশাপাশি এতে যোগ দিয়েছেন শাকিবের ‘পাসওয়ার্ড’ ছবির নির্মাতা মালেক আফসারী ও শাকিব অনুরাগী নির্মাতা শামীম আহমেদ রনি।

প্রিয় নায়ক ও তার ছবির উপর নোংরা আক্রমণ দেখে শুভ’র ভক্তরাও পাল্টা জবাব দিতে শাকিব খানকে নানাভাবে ছোট করার চেষ্টা করছেন।

শাকিব-শুভকে নিয়ে তাদের ভক্ত অনুরাগীদের এই বাকযুদ্ধ দেখে ব্যথিত ‘সাপলুডু’ ছবির নির্মাতা গোলাম সোহরাব দোদুল। তিনি দীর্ঘ এক স্ট্যাটাসে শুভ’র বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন। সেখানে তিনি শাকিব খানের প্রশংসাও করেছেন মন খুলে।

দোদুল তার স্ট্যাটাসে লিখেছেন, ‘সাপলুডুর পরের সপ্তাহে এটার (শাহেনশাহ) আসার কথা ছিল। সাপলুডুর যে ফিডব্যাক হয়তো এজন্য তারা মুক্তি দিচ্ছে না। এই বাক্য নিয়ে আমাদের সম্মানিত দুজন গুণী ও শ্রদ্ধাভাজন পরিচালক যেভাবে ভুল বুঝেছেন তা দেখে ব্যক্তিগতভাবে আমি খুব অবাক হয়েছি।

আমি ভেবেছিলাম কথাটি হয়তো তারা সাধারণ মানুষ যেভাবে নিয়েছে সেভাবে নেবে না। তারা তাদের প্রজ্ঞা, মনন ও বুদ্ধি বলে কথার ইনার মিনিংটা বুঝতে পারবে। সাপলুডু ভালো চলছে দেখে সেটা যেন আরো ভালোভাবে চলতে পারে এজন্য ‘শাহেনশাহ’ মুক্তি দেওয়া হচ্ছে না, ঠিক এটা মিন করেই শুভ কথাটি বলেছিল। আমার সাথে আলাপচারিতায় শুভ আমাকে সেটাই বলল।

কিন্তু কিছু মিডিয়া এবং ফ্যানদের দৌরাত্মে আমাদের সম্মানিত ও আমার শ্রদ্ধাভাজন পরিচালকদ্বয় তা ভুলভাবে নিলেন। আশা করছি তারা ব্যাপারটি ভুলভাবে নেবেন না। শাকিব খান এখনো এদেশের সবচেয়ে বড় স্টার। তার নিজেকে প্রমাণের কিছু নেই, তার নামেই সিনেমা চলে। সেখানে তার সিনেমা অন্য কারো ভয়ে পেছাবে এটা সম্পূর্ণ অবাস্তব।

রনি শাকিব খানের সাথে এতো ভালোভালো কাজ উপহার দিয়েছেন, আফসারি চাচাও আমাকে সাপলুডুর আগে উৎসাহ দিয়েছেন। বলেছেন, ‘তোমরা আসো, কাজ করো, ইন্ডাস্ট্রি এগিয়ে নিয়ে যাও।’

তাদের দেখেই আমার এ পথে চলার সাহস পাওয়া। আশা করছি এই ভুল বোঝাবুঝির অবসান হবে। মিস ইন্টারপ্রিট করার জন্য আসলে কাকে দায়ী করা হবে সেটাও বুঝতে পারছি না। তাই নিজের অনুভূতি ব্যক্ত করলাম সবার সামনে। সবার হাত ধরে চলচ্চিত্র এগিয়ে যাক। ধন্যবাদ।’

প্রসঙ্গত, ৪ অক্টোবরের বদলে শাকিব খান ও নুসরাত ফারিয়া জুটির ‘শাহেনশাহ’ ছবিটি আগামী রোজা ঈদে মুক্তি পাবে বলে জানা গেছে। অন্যদিকে প্রথম সপ্তাহ শেষে দ্বিতীয় সপ্তাহেও দেশের অর্ধ শতাধিক সিনেমা হলে চলবে ‘সাপলুডু’, এমনটাই শোনা যাচ্ছে।

‘সাপলুডু’ সিনেমায় আরিফিন শুভ’র বিপরীতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম। এখানে আরও আছেন জাহিদ হাসান, তারিক আনাম খান, সালাহউদ্দিন লাভলু, রুনা খান, শতাব্দী ওয়াদুদ, ইন্তেখাব দিনার, শাহেদ আলী, মৌসুমী হামিদ, মারজুক রাসেলসহ আরও অনেকেই।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]