শুভেচ্ছায় ভাসছেন হাবিব ওয়াহিদ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

সুরেলা সংগীতের বরপুত্রখ্যাত হাবিব ওয়াহিদ শ্রোতাদের কাছে হাবিব নামেই সুপরিচিত। বাংলা লোকগীতির ফিউশনের সাথে টেকনো এবং শহুরে বিটের সমন্বয়ের জন্য ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি।

আজ এই জনপ্রিয় গায়কের জন্মদিন। ১৯৭৯ সালের ১৫ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি। আজ এই আনন্দের দিনে প্রিয় মানুষ আর ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছায় ভাসছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তার ভক্ত ও প্রিয়জনেরা তাকে জন্মদিনের শুভেচ্ছে জানাচ্ছে।

জাগো নিউজরে পক্ষ থেকেও তাকে জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন হাবিব ওয়াহিদ। হাবিবকে বলা হয় এদেশের গানের নতুন ধারার প্রবর্তক। মৌলিকত্ব, জৌলুস, মান, শ্রোতাপ্রিয়তা হারিয়ে গানের বাজার ধুঁকছিলো সেই দুঃসমেয় ২০০৪ সালের দিকে ‘মায়া’ অ্যালবামে চড়ে হাবিব এলেন নতুন আশার সঞ্চার ঘটিয়ে। ভিন্ন ধারার কথা ও সুরের গান নিয়ে তিনি রাতারাতি জনপ্রিয়তা পেয়ে বদলে দিয়েছিলেন হতাশ গানের মানুষদের ভাবনা।

তারপর তার পথ অনুসরণ করেই চলছে আজকের মিউজিক ইন্ডাস্ট্রিতে তরুণদের গানের চর্চা। আজকের জনপ্রিয় সংগীত শিল্পী ন্যান্সি, আরেফিন রুমি, মিলন মাহমুদরা হাবিবের হাত ধরেই প্রতিষ্ঠিত হয়েছেন আইকন হিসেবে।

অডিও গানের পাশাপাশি হাবিব বিজ্ঞাপনের জিঙ্গেলেও অঘোষিত সম্রাট হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। তার সুরায়োজনে বেশ কিছু চলচ্চিত্রের গানও জনপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি তিনি নতুন করে বেশ কিছু ছবির গানের কাজ করছেন।

হাবিবের আরেক পরিচয় তিনি প্রখ্যাত ফোক শিল্পী ফেরদৌস ওয়াহিদের ছেলে। তবে বাবার খ্যাতি আর সুনামকে তিনি জয় করেছেন আপন আলোয়।

এখনো নিয়মিত গান গেয়ে যাচ্ছেন তিনি। নিজের সুর ও সংগীত আয়োজনে অন্য শিল্পীদের দিয়েও গান গাওয়াচ্ছেন। আসছে ১৭ অক্টোবর ন্যান্সিকে সঙ্গে নিয়ে নতুন গান প্রকাশ করতে যাচ্ছেন তিনি। তার নতুন গানটির নাম ‘তুমি যে আমার ঠিকানা’। গানটি প্রকাশ হবে হাবিবের নিজের ইউটিউব চ্যানেল থেকে।

এমএবি/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com