তারকাদের হাত ধরে যাত্রা করলো মহাখালীর স্টার সিনেপ্লেক্স

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৫ এএম, ২০ অক্টোবর ২০১৯

ফেরদৌস আহমেদ, শাকিব খান, নিরব হোসেন, সাইমন সাদিক- ঢাকাই সিনেমার পাঁচ তারকা নায়ক। তাদের হাত ধরে রাজধানীর মহাখালীতে যাত্রা করলো স্টার সিনেপ্লেক্সের তৃতীয় শাখা।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় কেক কেটে অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ তিনটি হল নিয়ে নতুন এই সিনে থিয়েটার উদ্বোধন করেন তারা। এ সময় স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল ও সাংসদ মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠান আলো করে ছিলেন অভিনেত্রী শর্মিলী আহমেদ, রোজিনা, অভিনেতা তারিক আনাম খান, জাহিদ হাসান, অভিনেত্রী-পরিচালক মেহের আফরোজ শাওন, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, সাঞ্জু জন, শিপন মিত্র, চিত্রনায়িকা নিপুণ, তমা মির্জা, অভিনেত্রী পিয়া জান্নাতুল, শবনম ফারিয়া, আশানা হাবিব ভাবনা, নির্মাতা সালাউদ্দিন লাভলু, অরুণ চৌধুরী, চয়নিকা চৌধুরী, গোলাম সোহরাব দোদুল, রায়হান রাফি, বুলবুল বিশ্বাস, অনিমেষ আইচ, বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহা, গীতিকার কবির বকুল, জাহিদ আকবর, গোলাম রাব্বানী, জনি হক, রবিউল ইসলাম জীবন, এ মিজান প্রমুখ।

সিনেপ্লেক্স উদ্বোধনের আগে বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহার কোরিওগ্রাফিতে বাংলা সিনেমার গানে গানে একটি র‍্যাম্প শো-ও অনুষ্ঠিত হয়। এখানে র‍্যাম্পে অংশ নেন শর্মিলী আহমেদ, রোজিনা, শম্পা রেজা, ফেরদৌস, নিরব, সাঞ্জু জন, শিপন, নিপুণ, তমা মির্জাসহ আরও অনেকেই।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল জানান, 'রবিবার (২০ অক্টোবর) থেকে দর্শকরা এখানে সিনেমা দেখতে পারবেন। নতুন এই সিনেপ্লেক্স মহাখালী ও এর আশে-পাশের দর্শকদের জন্য নতুন মাত্রা যোগ করবে। পর্যায়ক্রমে ঢাকার মিরপুর, উত্তরা, পূর্বাচলসহ বিভিন্ন স্থানে আরও ২০টি মাল্টিপ্লেক্স এবং দেশব্যাপী ১০০টি মাল্টিপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে আমাদের।’

উদ্বোধন অনুষ্ঠানে চিত্রনায়ক শাকিব খান বলেন, 'আগামী দিনে কোয়ালিটি সিনেমা খুব দরকার। আর কোয়ালিটি সম্পন্ন সিনেমা চালানোর জন্য সিনেপ্লেক্স অপরিহার্য। নতুন সিনেপ্লেক্স চালু হলো এটি আনন্দের বিষয়।'

চিত্রনায়ক সাইমন সাদিক নতুন সিনেপ্লেক্স নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, 'আমাদের সিনেমা হল যখন বন্ধ হয়ে যাচ্ছে তখন সিনেপ্লেক্সের নতুন শাখা চালু হওয়াটা আশা জাগায়। আমি একজন চলচ্চিত্রকর্মী হিসেবে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা জানাই। এখন আমাদের অনেক ভাল ভাল সিনেমা দরকার। আশা করি স্টার সিনেপ্লেক্স সিনেমা নির্মাণেও অবদান রাখবে।'

চিত্রনায়ক নিরব বলেন, 'সিনেমার এই ক্রান্তিলগ্নে স্টার সিনেপ্লেক্সের এই উদ্যোগ আমাদের আশাবাদী করে তুলছে। দর্শকের রুচি ও চাহিদা অনুযায়ী আধুনিক হল নির্মাণ সময়ের দাবি। আমি আশা করি দেশের সকল হল মালিকরা স্টার সিনেপ্লেক্সের কাছ থেকে অনুপ্রেরণা পাবে।'

স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিপণন ও মিডিয়া) মেজবাহ উদ্দিন আহমেদ জানান, মহাখালীর এসকেএস টাওয়ারের চতুর্থ তলার নতুন এই সিনেপ্লেক্সে তিন ক্যাটাগরির আসন বিন্যাস থাকবে। রেগুলার চেয়ারের পাশাপাশি নতুন সংযোজন হচ্ছে লাউঞ্জ এবং সেমি রিক্লাইনার ক্যাটাগরি। বিলাসবহুল এসব ক্যাটাগরিতে দর্শকরা আরও আয়েসী ভাবে সিনেমা উপভোগ করতে পারবেন।

প্রসঙ্গত, দেশের সিনেমাপ্রেমী দর্শকদের বিশ্বমানের প্রেক্ষাগৃহ উপহার দেয়ার লক্ষ্যে ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে যাত্রা শুরু করে ‘স্টার সিনেপ্লেক্স’।

এলএ/এমএসএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com