মনীষা কৈরালা দেখবেন বাংলাদেশের ৫ সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

ওমানে বসতে যাচ্ছে ‘১১তম আন্তর্জাতিক মাসকট চলচ্চিত্র উৎসব’। আগামী বছরের ২৪ মার্চ থেকে ২৯ মার্চ এই চলচ্চিত্র উৎসব চলবে। সেখানে অতিথি হিসেবে রঙ ছড়াবেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা।

নব্বই দশকে হিন্দি সিনেমার অপ্সরী মনীষা। শাহরুখ, আমিরদের সঙ্গে জুটি বেঁধে উপহার দিয়েছেন অনেক ব্যবসা সফল সিনেমা। সম্প্রতি ক্যান্সারে আক্রান্ত হয়ে পড়েন তিনি। ফলে বলিউড থেকে দূরে সরে যান এই গ্ল্যামার গার্ল। অবশেষে ক্যান্সার জয় করে ফিরে এসেছেন তিনি। কাজ করছেন নতুন সিনেমায়।

জানা গেছে, ওমানের মাসকট চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে পারে মনীষারও একটি ছবি। তবে সেখানে তিনি অতিথি হিসেবে সবার আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবেন। আর বিশ্বের নানা দেশের সিনেমার পাশাপাশি দেখবেন উৎসবে অংশ নেয়া বাংলাদেশের ৫টি সিনেমাও।

সম্প্রতি তথ্য মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে ‘১১তম আন্তর্জাতিক মাসকট চলচ্চিত্র উৎসব’- এ অংশ নেবে বাংলাদেশের ৫ চলচ্চিত্র। সেগুলো হলো ২০১৯ সালে মুক্তি পাওয়া তৌকির আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’, প্রদীপ ঘোষ পরিচালিত ‘শাটল ট্রেন’, অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ এবং নুহাশ হুমায়ুনের ‘ইতি, তোমারই ঢাকা’।

বাংলাদেশের এই ৫ চলচ্চিত্র ছাড়াও ১১তম আন্তর্জাতিক মাসকট চলচ্চিত্র উৎসবে বিভিন্ন দেশের ১১৫টি চলচ্চিত্র অংশ নেবে বলে জানা গেছে।

উৎসবে বলিউড অভিনেত্রী মনীষা কৈরালার পাশাপাশি অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাপানি তারকা কিতারো এবং ওমানের নির্মাতা ঘাসন মাসউদ।

১১তম আন্তর্জাতিক মাসকট চলচ্চিত্র উৎসবের আয়োজক ওমান ফিল্ম অ্যান্ড থিয়েটার সোসাইটি।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com