যেসব  সিনেমা হলে চলছে জয়ার ‘কণ্ঠ’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ০৮ নভেম্বর ২০১৯

কলকাতায় চলতি বছরের মে মাসে মুক্তি পেয়েছিলো ‘কণ্ঠ’ নামের ছবিটি। এই ছবিতে অভিনয় করে ব্যাপক প্রশংসিত হয়েছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। সেইসঙ্গে ছবির প্রধান ভূমিকায় দর্শকের মন জয় করেছন শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

শিবপ্রসাদের সঙ্গে ছবিটি পরিচালনা করেছেন তার দীর্ঘদিনের সঙ্গী নন্দিতা রায়। মুক্তির মাত্র ১১ দিনেই ছবিটি প্রায় ২ কোটি টাকার ব্যবসা করেছে বলে দাবি করেন ছবিটির সংশ্লিষ্টরা। একজন কণ্ঠ শ্রমিকের ক্যান্সারে আক্রান্ত হওয়ার হতাশা ও সেই হতাশাকে কাটিয়ে নতুন করে বেঁচে থাকার সাফল্যের গল্পই এই ছবির প্রাণ।

আজ শুক্রবার বাংলাদেশের ১২টি সিনেমা হেলে মুক্তি পাচ্ছে ‘কণ্ঠ’। সিনেমাটি চলছে রাজধানীর পান্থপথ, সীমান্ত সম্ভার ও মহাখালী স্টার সিনেপ্লেক্সের তিন হলে। আরও চলছে ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচারপার্ক’, বলাকা, মধুমিতা, শ্যমলী, সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), বর্ষা (জয়দেবপুর), চম্পাকলি (টঙ্গী),আলমাস (চট্টগ্রাম), মম ইন (বগুড়া), ছায়াবানী (ময়মনসিংহ), অভিরুচি (বরিশাল), মনিহার (যশোর), রূপকথা (পাবনা), সোনিয়া (বগুড়া), শংখ (খুলনা), লিবার্টি (খুলনা), মডার্ণ (দিনাজপুর), নন্দিতা (সিলেট) ও সিনেমা প্যালেস (চট্টগ্রাম)।

ছবিটি নির্মিত হয়েছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের যৌথ পরিচালনায়। এই ছবির মূল চরিত্র অর্জুন। যিনি পেশায় একজন রেডিও জকি, যার গলায় ক্যানসার ধরা পড়ে। ফলে, অপারেশন করে স্বরযন্ত্র কেটে বাদ দিতে হয়। গলা দিয়ে যখন অদ্ভুত স্বর বেরোতে থাকে, হতাশায় আক্রান্ত হন অর্জুন।

তখন এগিয়ে আসেন ‘স্পিচ থেরাপিস্ট’ জয়া আহসান। ক্যানসারের সঙ্গে লড়াইয়ের গল্প রয়েছে সিনেমার কাহিনিতে। শিবপ্রসাদ নিজে অর্জুন চরিত্রে অভিনয় করেছেন। তার স্ত্রীর ভূমিকায় পাওলি দাম, স্পিচ থেরাপিস্ট জয়া আহসান ছাড়াও এ ছবিতে আরো আছেন কনীনিকা বন্দোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত ও পরান বন্দোপাধ্যায়। 

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ার হয়। উপস্থিত ছিলেন জয়া আহসানসহ ছবির দুই পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। হল ভরা দর্শক উপভোগ করেছেন ছবিটি। 

এমএবি/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com