গানের ভুবনে সূচির যাত্রা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

বাংলাদেশ বেতারে সংগীত পরিবেশনের মধ্য দিয়ে গানের ভুবনে যাত্রা শুরু করেছেন মেহরিন আফরোজ সূচি। গত বছর তিনি বাংলাদেশ বেতারের ঢাকা কেন্দ্রে আধুনিক গানের শিল্পী হিসেবে তালিকাভুক্ত শিল্পী নির্বাচিত হন।

গত ৪ নভেম্বর তার দুটি আধুনিক গান রেকর্ড হয়েছে। গান দুটি হচ্ছে ‘কেউ যদি ভুলে যায় যাক না’ ও ‘চাঁদের মায়াখা মিষ্টি আলোয়’। গীতিকার মিজানুর রহমান মিথুনের লেখা এ গান দুটির সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজু আহমেদ। গান দুটি শিগগিরই বাংলাদেশ বেতার প্রচার হবে।

বেতারে সংগীত পরিবেশন নিয়ে মেহরিন আফরোজ সূচি বলেন, ‘গান নিয়ে আমার দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। এই প্রথম আমি কোনো মৌলিক গানে কণ্ঠ দিলাম। আমার গাওয়া গান দুটির সুর চমৎকার হয়েছে। গান দুটির কথাও অনেক ভালো। আশা করছি সবার মন ছুঁয়ে যাবে।’

গানের সুরকার রাজু আহমেদ বলেন, ‘সূচি অনেক সম্ভাবনাময়ী শিল্পী। খুব অল্প সময়ের মধ্যেই গান দুটি কণ্ঠে তুলি নিতে পেরেছে। গানের চর্চা চালিয়ে গেলে সে অনেক বড় শিল্পী হবে বলে আমি আশাবাদী।’

মূলত মায়ের উৎসাহেই সূচি গানের চর্চা চালিয়ে আসছেন। স্কুলের বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে অনেক প্রশংসা লাভ করেছেন তিনি। শিশু একাডেমি, শিল্পকলা একাডেমিতে শাস্ত্রীয় সঙ্গীতের ওপর প্রশিক্ষণ নিয়েছেন তিনি। বিভিন্ন প্রতিযোগিতায় গান গেয়ে পুরস্কৃতও হয়েছেন।

সূচি বাংলাদেশ বেতারে ২০১৮ সালে আধুনিক ও পল্লীগীতিতে তালিকাভুক্ত শিল্পী হিসেবে নির্বাচিত হন। তিনি বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মাইক্রো বায়োলজি বিষয়ে দ্বিতীয় বর্ষে পড়ছেন। ময়মনসিংহের মেয়ে পড়াশোনার পাশাপাশি সংগীত চর্চাও সমানতালে চালিয়ে যেতে চান।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com