শাকিবের বাসার কেয়ারটেকার-ম্যানেজারকে নিয়ে গেছে রাজউক কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

নকশাবহির্ভূত ভবনের অতিরিক্ত অংশ অপসারণে রাজধানীর নিকেতন এলাকায় অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের অংশ হিসেবে নিকেতন এলাকাব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বরে নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনে অভিযান চালায় রাজউক। এসময় নকশাবহির্ভূত ভবন নির্মাণের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

ভবনটিতে বর্তমানে দায়িত্বে থাকা শাকিবের অন্য সাইডের ম্যানেজার সম্রাট হোসেন জাগো নিউজকে জানান, রাজউক এসে জরিমানা করার পর এই ভবনটির যিনি দায়িত্বে ছিলেন (ম্যানেজার) তাকে নিয়ে গেছে রাজউকের কর্মকর্তারা।

ভবনটিতে গত দুই মাস ধরে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছেন কামাল আহমেদ নামে একজন নির্মাণ শ্রমিক। তিনি জাগো নিউজকে বলেন, ‘এই ভবনটির কিছু অংশ নকশাবহির্ভূত এমন অভিযোগ এনে রাজউক অভিযান চালায়। অভিযানে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানার টাকা দিতে না পারায় বাসার এই ভবনটির কেয়ারটেকার তারেক আহমেদ ও ম্যানেজার মোহাম্মদ ওয়াহেদকে নিয়ে গেছে রাজউক কর্মকর্তারা। জরিমানার টাকা পরিশোধ করে তাদের ছাড়িয়া আনতে হবে। আর রাজউকে কর্মকর্তারা বলে গেছেন, এই ভবনটির যে অংশ নকশাবহির্ভূত, সেই অংশ আগামী ১৫ দিনের নিজ উদ্যোগে অপসারণ করে নিতে হবে।’

অভিযানে উপস্থিত ছিলেন রাজউকের জোন-৪ এর অথরাইজ অফিসার মোহাম্মাদ হোসেন, সহকারী অথরাইজ অফিসার পারভেজ আহমাদসহ রাজউকের কর্মকর্তারা।

নির্মাণাধীন ভবনটির সামনে সাইনবোর্ডে লেখা আছে, ‘ক্রয় সূত্রে জমির মালিক শাকিব খান রানা।’ পাশাপাশি হোল্ডিং নম্বর উল্লেখ করা আছে।

রাজউকের সহকারী পরিচালক আতিকুর রহমান এর আগে জানিয়েছিলন, নকশাবহির্ভূত ভবনগুলোর বিরুদ্ধে আজ দিনব্যাপী নিকেতন এলাকায় রাজউকের অভিযান চলবে।

এএস/এসআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com