দাদাগিরিতে ভূতের অস্তিত্ব প্রমাণ, বিতর্কে জি বাংলা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

কলকাতার জনপ্রিয় টিভি চ্যানেল ‘জি বাংলা’র জনপ্রিয় রিয়েলিটি শো ‘দাদাগিরি’। ভারতের সুপারস্টার ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির সঞ্চালনায় এই অনুষ্ঠানের জনপ্রিয়তা দুই বাংলাতেই রয়েছে। এখন চলছে এর ৮ম পর্ব।

সেখানে গেল ১৬ নভেম্বরের একটি পর্বে প্যারানরমাল ইনভেস্টিগেটর পরিচয় দিয়ে এক প্রতিযোগী ভূতের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করেছেন।

বিভিন্ন যন্ত্রপাতি ও তার অনুসন্ধানের দৃশ্য দেখিয়েছেন ওই প্রতিযোগী। এমনকি ভূতের কথা মানুষের কথা বলার দৃশ্যও দেখানো হয়েছে ওই পর্বে। যা গেল ১৬ নভেম্বরের প্রচার করেছে জি বাংলা। আর এতে করে চরম সমালোচনার মুখে পড়েছে তুমুল জনপ্রিয় চ্যানেলটি।

তবে এই পর্ব প্রচারিত হওয়ার ৭ দিন আগেই তা যেন জি বাংলায় প্রচার না করা হয় এমন দাবিতে হাইকোর্টে মামলা দায়ের করেছিল পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ। সেই মামলা উপেক্ষা করে এই পর্ব প্রচার করার ভারতীয় সংবিধানের ৫১ এ এইচ ধারায় আবারও আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ।

ভারতীয় একাধিক গণমাধ্যমকে এমন তথ্য নিশ্চিত করেছে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ।

তবে এ প্রসঙ্গে কোন আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি জি বাংলা। জানা যায়নি শোয়ের উপস্থাপক সৌরভ গাঙ্গুলির মতামতও।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]