নেপাল ও কোরিয়ায় বাংলা নাচে বিজয় দিবস উদযাপন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

বিদেশে বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে বাংলার নাচ নিয়ে হাজির হচ্ছে সৃষ্টি কালচারাল সেন্টার। বিদেশের মাটিতে বাংলার ঐতিহ্যবাহী নাচ, দেশাত্মবোধক গানের পাশাপাশি সৃজনশীল নাচ করবেন তারা।

এরইমধ্যে আট সদস্যের একটি দল নিয়ে নেপালের উদ্দেশে রওনা দিয়েছেন শিল্পীরা। বিজয় দিবসে কাঠমুন্ডুর নেপাল আর্মি অফিসার্স ক্লাব মিলনায়তনে পরিবেশনায় অংশ নেবেন সৃষ্টির শিল্পীরা।

জানা গেছে, বিজয় দিবসের পরদিন পোখারায় ইয়ূথ ফেস্টিভ্যালে অন্যান্য দেশের শিল্পীদের পাশাপাশি আরও একটি অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন তারা। দেশের গানের সঙ্গে নাচ করার পাশাপাশি একক ভরতনাট্যম পরিবেশন করবেন সৃষ্টির দলপ্রধান আনিসুল ইসলাম হিরু।

তিনি বলেন, ‘নেপালের বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে নাচ করব আমরা। এটা আমাদের দেশের জন্য গর্বের। সেখানকার রাষ্ট্রদূত মাশফি বিনতে শামসের কাছে আমরা কৃতজ্ঞ যে তিনি দেশের সংস্কৃতিকে বিদেশে তুলে ধরার এই আয়োজন করেছেন।’

নেপালে দলনেতা হিরু ছাড়াও যাচ্ছেন ইয়াসমিন লাবণ্য, সানজিদা হোসেন, রুহুল আমিন, সুস্মিতা বসাক, রাজশ্রী বর্মণ, মুশফিকুর রহমান, জাহিদুল সানী।

প্রসঙ্গত, আগামী ২২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার সিউলে আরও একটি অনুষ্ঠানে যোগ দেবে সৃষ্টি। আন্তর্জাতিক মাইগ্রেশন ডে উপলক্ষে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামের আমন্ত্রণে সেখানে পরিবেশনায় অংশ নেবেন আনিসুল ইসলাম হিরুসহ সৃষ্টির মোট পাঁচ শিল্পী। বাকিরা হলেন তামিমুল হক, সানজিদা হোসেন, রুহুল আমিন, তানজির আরা।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]