মাসুম রেজার চিত্রনাট্যে সাইফ চন্দনের সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত কাহিনিকার, চিত্রনাট্যকার এবং বাংলা একাডেমি পুরষ্কার প্রাপ্ত নাট্যকার মাসুম রেজা। ‘মেঘলা আকাশ’, ‘মোল্লা বাড়ির বউ’ ও ‘বাপজানের বায়স্কোপ’ সিনেমার কাহিনিকার তিনি। তিনটি সিনেমাই প্রশংসিত ও জনপ্রিয়।

বিশেষ করে ২০০৫ সালের সিনেমা ‘মোল্লা বাড়ির বউ’ ছিলো বাম্পার হিট একটি চলচ্চিত্র। আর ‘বাপজানের বায়োস্কোপ’ ছবি দিয়ে সেরা কাহিনিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছেন মাসুম রেজা।

সিনেমার চিত্রনাট্যে সফল এই চিত্রনাট্যকার আবারও ফিরেছেন বড় পর্দায়। সম্প্রতি লিখেছেন ‘মন্ত্র’ নামের চলচ্চিত্রের চিত্রনাট্য। এ ছবি পরিচালনা করবেন তরুণ প্রজন্মের নির্মাতা সাঈফ চন্দন।

আর বি এস টেক লিমিটেডের ব্যানারে ছবিটি প্রযোজনা করছেন শামসুজ্জামান রিমন। সম্প্রতি 'মন্ত্র'র কাহিনী ও চিত্রনাট্যকার মাসুম রেজা, প্রযোজক শামসুজ্জামান রিমন ও পরিচালক সাইফ চন্দনের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

তবে ছবির নায়ক-নায়িকা হিসেবে কাকে দেখা যাবে সেটি এখনো নিশ্চিত নয়। খুব শিগগিরই প্রধান চরিত্রসহ ছবির শিল্পী কলাকুশলীদের নাম ঘোষণা করা হবে বলে জানান নির্মাতা সাইফ চন্দন।

তিনি বলেন, ‘দীর্ঘ প্রতিক্ষার পর মাসুম ভাইয়ের স্ক্রিপ্ট পেয়েছি। 'মন্ত্র' অসাধারণ এক গল্প। সুন্দর সংলাপ, নিখুঁত চিত্রনাট্য। সবমিলিয়ে 'মন্ত্র' আমার কাছে শুধু একটি চলচ্চিত্র নয়- এটি আমার কাছে একটি চ্যালেঞ্জ।’

Montro

মাসুম রেজা তার ‘মন্ত্র’র গল্প সম্পর্কে বলেন, ‘সাইফ চন্দন আমার ছোট ভাই। অনেকদিন ধরেই একটি স্ক্রিপ্টের অপেক্ষায় ছিলো। অবশেষে তাকে খুশি করতে পেরে ভালো লাগছে। আশা করছি ‘মন্ত্র’ খুব ভালো একটি সিনেমা হবে। প্রযোজক রিমনকে অনেক ধন্যবাদ একটি ভালো ছবির পাশে থাকার জন্যে।’

এর আগে নাট্যকার, ঔপন্যাসিক, নাট্য নির্দেশক মাসুম রেজা ‘রঙের মানুষ’ চিত্রনাট্যের জন্যে শ্রেষ্ঠ নাট্যকার বিভাগে বাচসাস পুরস্কার লাভ করেন। বিরসা কাব্য, আরজ চরিতামৃত, শামুকবাস, নিত্যপুরাণ, জল বালিকা, বাঘাল, কুহকজাল, সুরগাও একাধিক মঞ্চ নাটক রচনা ও একাধিক নাটক নির্দেশনা দিয়েছেন তিনি।

অন্যদিকে পরিচালক সাইফ চন্দন বর্তমানে ‘ওস্তাদ’ চলচ্চিত্রের শুটিং নিয়ে ব্যস্ত আছেন। তার পরিচালিত সর্বশেষ ‘আব্বাস’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। এখানে জুটি বেঁধে অভিনয় করেছেন নিরব হোসেন ও সোহানা সাবা।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]