‘সফট টাচ’ ব্যান্ডের নতুন পথচলা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রামের ব্যান্ড ‘সফট টাচ’। প্রায় দুইযুগ আগে গান পাগল তরুণ সাচ্চু, আলীমুর, বাবন, আনিফ লোদী, টিংকু আজিজুর রহমান, নাজিম আকতার, জামশেদ আলী অপু, শামীম ইব্রাহীম আর আসাদ আলী মিলে ব্যান্ডটি গড়ে তুলেন। এই সদস্যদের নিয়েই ব্যান্ডটি ২০০২ সাল অব্দি পথ চলেছে।

হঠাৎ ছন্দপতন হলো সে বছরই। লিড গিটারিস্ট ও ভোকাল সুতনু বাবনের অকাল মৃত্যু মেনে নিতে পারেননি সদস্যরা। থেমে যায় ‘সফট টাচ’-এর পথচলা।

২০১৮ থেকে আবার ব্যান্ডটি নিয়ে ভাবতে শুরু করেন সমর বড়ুয়া আর সুমন কল্যাণ। তাদের সঙ্গে এসে যোগ দেন নাজিম, সোহেল আর অমি। নতুন ভাবনায় তারা গুছাতে শুরু করেন ‘সফট টাচ’-কে।

Band-01

চট্টগ্রাম উদয়ন সংঘের শারদীয় উৎসবের ১৮ বছর পর ‘সফট টাচ’ পারফর্ম করলো। এরই মধ্যে টাঙ্গাইল মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশনের ২৫ বছর পূর্তিতেও আমন্ত্রিত হয় ‘সফট টাচ’। সে কনসার্টে তারা পারফর্ম করে ব্যাপক প্রশংসিত হয়। তাদের সামনে এগিয়ে যাওয়ার স্বপ্নটা আরো রঙিন হয়ে যাবো।

ইতিমধ্যে সাচ্চুও প্রয়াত হন। এদিকে ভোকাল নাজিম ব্যক্তিগত কর্মব্যস্ততায় ব্যান্ড থেকে সরে দাঁড়ান। তখন সমর বড়ুয়া আর সুমন আলোচনা করে রাঙামাটির মেয়ে তিশা দেওয়ানকে ভোকাল হিসেবে দলে নেন।

শুরুতে ‘সফট টাচ’ হার্ডরক ঘরনার গান করলেও এখন তারা মেলোডি, কান্ট্রিরক, ফোক-ফিউশান নিয়ে কাজ করছে।

বর্তমানে ‘সফট টাচ’ ব্যান্ডের লাইনআপে ভোকাল ও লিড গিটারিস্ট হিসেবে আছেন সুমন কল্যাণ। এছাড়াও ভোকাল তিশা দেওয়ান, লিড গিটারিস্ট অনি, ড্রামার সোহেল, বেস গিটারিস্ট ও ব্যান্ড লিডার সমর বড়ুয়া।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com