গান ও দৃশ্যে সেন্সরের আপত্তি নিয়ে যা বললেন পরিচালক শাহীন সুমন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২০

সেন্সর বোর্ডে আটকে আছে শাহীন সুমনের ‘পাগলের মতো ভালোবাসি’ সিনেমাটি। এই সিনেমার কয়েকটি দৃশ্য ও একটি গানের কথা নিয়ে জোর আপত্তি জানিয়েছে সেন্সরবোর্ড। গানের কথাগুলো অশ্লীল বলে অভিযোগ তুলেছেন তারা। এগুলো পরিবর্তন করার জন্য পরিচালককে জানিয়েছে সেন্সরবোর্ড।

কোন গানের কথা ও দৃশ্যের জন্য ছবিটি আটকে আছে? জানা গেছে ‘দোকান খুইলা বইসা আছি কাস্টমার নাই/ মনের দুঃখ মনে নিয়া নিতাইগঞ্জে যাই, ডিসকাউন্ট দিয়াও লাভ হলো না, পিরিতের বাজার ভালো না’—এমন কথায় সাজানো হয়েছে গানটি।

আর অভিযুক্ত আপত্তিকর দৃশ্যগুলো হলো- চামচ দিয়ে চোখ তুলে ফেলা হচ্ছে এমন একটি দৃশ্য। অন্য আরেকটি দৃশ্য হলো ট্র্যাফিক সিগন্যালে গুলি করে মানুষ মেরে ফেলা।

বিষয়টি নিয়ে চলচ্চিত্র পরিচালক শাহীন সুমন বলেন, ‘ছবির যে দৃশ্যগুলো বাদ দিতে বলা হচ্ছে, এগুলো সিনেমার গল্পের জন্য বেশ গুরুত্বপূর্ণ। এগুলো বাদ দিলে সিনেমার গল্পেই নষ্ট হয়ে যাবে। আমরা সেন্সর বোর্ডকে দৃশ্যের ব্যাখ্যা দিয়েছি। তারা হয়তো বিষয়টি বিবেচনা করবেন।’

গানটি নিয়ে শাহীন সুমন বলেন, ‘রূপে আমার আগুন জ্বলে, যৌবন ভরা অঙ্গে...এমন কথার গান নিয়েও সিনেমা মুক্তি পেয়েছে। আমার সিনেমার গানের কথাগুলো কী অশ্লীল, এটা ভাবার বিষয়। সিনেমার গল্পের প্রয়োজনেই গান ব্যাবহার করা হয়। আমি বাড়তি কিছুিই করিনি, যেটা আপত্তিকর হতে পারে।’

‘পাগলের মতো ভালোবাসি’ সিনেমায় চিত্রনায়িকা অধরার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক আসিফ নূর ও চিত্রনায়ক সুমিত। ত্রিভুজ প্রেমের এ সিনেমার গল্প লিখেছেন পরিচালক শাহীন সুমন। এতে আরো অভিনয় করেছেন—সাদেক বাচ্চু, জয় রাজ প্রমুখ। নৃত্য পরিচালনা করেছেন কালু ও নুহরাজ।

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com