অনিশ্চয়তায় বন্দি শাকিব-নুসরাতের শাহেনশাহ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

প্রথমবার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে নুসরাত ফারিয়া অভিনয় করেছেন ‘শাহেনশাহ’ ছবিতে। সেই ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। এক বছরেরও বেশি আগে ছবিটির শুটিং হয়েছে। গত বছরের মার্চ মাসে ‘শাহেনশাহ’ সেন্সর ছাড়পত্রও পেয়েছিল।

এরপর বছরজুড়ে মুক্তির একাধিক তারিখ ঘোষণা করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এখন পর্যন্ত নিশ্চিত করে মুক্তির তারিখ দিতে পারেনি প্রযোজনা প্রতিষ্ঠানটি।

সম্প্রতি শোনা গেছে, আগামী রোজার ঈদে ‘শাহেনশাহ’ মুক্তি পাবে। কিন্তু এবার শোনা যাচ্ছে ঈদে নয় আসছে ৬ মার্চ এটি প্রেক্ষাগৃহে আসবে। এরই মধ্যে একাধিক গণমাধ্যম ও নিজেদের ফেসবুকে মুক্তির এই তারিখ ঘোষণা করেছে শাপলা মিডিয়া।

ঈদ থেকে মার্চের প্রথম সপ্তাহে মুক্তির কারণ হিসাবে দেশের সিনেমা সংকটকে কারণ দেখাচ্ছে আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠানটি। অথচ ৬ মার্চ দেশের সিনেমা হলে মুক্তির তালিকায় আছে ‘চল যাই’ এবং বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘হলুদবনি’ শিরোনামের দুটি সিনেমা।

উৎসব ব্যতীত দুইয়ের অধিক সিনেমা মুক্তির নিয়ম নেই তাহলে ৬ মার্চ কিভাবে মুক্তি পাচ্ছে ‘শাহেনশাহ’? এমন প্রশ্নের জবাবে শাপলা মিডিয়া ম্যানেজার মো. বাদল বলেন, ‘শাহেনশাহ’র মুক্তির তারিখ চূড়ান্ত নয়। আমরা আবেদন করেছি মাত্র। যদি মুক্তির অনুমতি পাই তবেই ঐদিন মুক্তি পাবে সিনেমাটি।’

মুক্তির অনুমতি না পেয়েই ফেসবুক ও গণমাধ্যমে মুক্তির তারিখ কিভাবে ঘোষণা করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে মো. বাদল বলেন, ‘ছবির প্রচার তার নিয়মেই চলবে। রোববার জানতে পারবো ঐদিন সিনেমাটি মুক্তি দিতে পারবো কিনা সেটা। যদি নিশ্চিত হয় তবে ঢালাওভাবে প্রচার শুরু হবে।’

‘শাহেনশাহ’ সিনেমাটিতে শাকিব-নুসরাতের সঙ্গে নবাগত রোদেলা জান্নাতকেও দেখা যাবে। এছাড়া অভিনয় করেছেন মিশা সওদাগর, উজ্জ্বল, আহমেদ শরিফ, অনুভব মাহবুব, লিটন হাসমি। সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com