অস্ট্রেলিয়ায় শাবনূর, দুবাইয়ে গৃহবন্দী সুজানা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৫ পিএম, ২৪ মার্চ ২০২০

করোনাভাইরাসে মারাত্মকভাবে আক্রান্ত সারা দুনিয়া। এই ভাইরাসের সংক্রমণ কমাতে বারবার বলা হচ্ছে বিপদজনক কয়েকটা দিন ঘরে থাকার জন্য। এজন্য একের পর এক লকডাউন হয়ে পড়েছে বিশ্বের ব্যস্ত সব শহর, দেশ। সবাই ঘরে বসেই করোনাকে মোকাবিলা করছেন।

বিশ্বের নানাপ্রান্তে ছড়িয়ে ছিটিয়ে আছেন অনেক বাংলাদেশি। কেউ ফিরেছেন, কেউ ফিরতে পারছেন না। তাদের মধ্যে অস্ট্রেলিয়ায় হোম কোয়ারেন্টাইনে আছেন চিত্রনায়িকা শাবনূর। ব্যবসায়িক কাজে দুবাই গিয়ে সেখানে আটকা পড়েছেন মডেল ও অভিনেত্রী সুজানা।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর অনেকদিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করছেন। করোনাভাইরাস আঘাত এনেছে দেশিটিতে। তাই সেখানে শাবনূর গৃহবন্দি আছেন।

এ প্রসঙ্গে নিশ্চিত করে শাবনূর বলেন, ‘বাজার করা ছাড়া আপাতত বাসার বাইরে যাওয়া হচ্ছে না। পুরো অস্ট্রেলিয়া আতঙ্কিত। সিডনি থেকে মেলবোর্ন যাওয়া-আসা বন্ধ করে দিয়েছে এদেশের সরকার। ডিপার্টমেন্টাল স্টোরগুলোতেও খাবার শেষ হয়ে আসছে। কী যে হবে। সবাই আতঙ্কে দিন কাটাচ্ছে।'

নিজের দেশের কথা প্রসঙ্গে শাবনূর বলেন, 'দেশ ও দেশের মানুষকে খুব মিস করছি। আল্লাহ যেন আমার প্রিয় বাংলাদেশকে ভালো রাখে।'

এদিকে সম্প্রতি ব্যবসায়িক কাজে দুবাই গিয়েছিলেন অভিনেত্রী সুজানা। এরপর দেশটিতে সবরকম ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন তিনি। দেশে ফিরতে পারেননি। তাই সেখানেই গৃহবন্দী হয়ে আছেন।

সুজানা বলেন, 'আসলে বলারও কিছু নেই। সারা বিশ্বই এখন মহামারীতে আক্রান্ত। আমি ভেবেছিলাম কাজ শেষ করে ফিরে যাবো। কিন্তু সুযোগ পেলাম। দুবাইতে সব ফ্লাইট বন্ধ করোনা আতঙ্কে। তবে আমি ভালো আছি। সবার কাছে দোয়া চাই। আমিও সবার জন্য দোয়া করি যেন আমাদের দেশে খারাপ কিছু না ঘটে। আল্লাহ সহায়।'

প্রসঙ্গত, বিশ্বের নানা দেশের মতো বাংলাদেশেও করোনার সংক্রমণ ঘটেছে৷ এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত ৩৩ জনকে শনাক্ত করা হয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofeature@gmail.com