করোনার যন্ত্রণা ও মোকাবিলার অভিজ্ঞতা জানালেন চিত্রনির্মাতা হিমেল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৪ মার্চ ২০২০

বিশ্বজুড়ে মহামারী চলছে করোনাভাইরাসের প্রভাবে। এখনো আসেনি এই ভাইরাসের প্রতিষেধক বা প্রতিরোধক। তাই এ রোগ নিয়ে মানুষের আতঙ্কের শেষ নেই।

এরইমধ্যে বাংলাদেশসহ সারা বিশ্বে ১৫ হাজারেরও বেশি মানুষ মারা গেছেন। তাই ক্রমেই বাড়ছে করোনা আতঙ্ক। তবে আশার কথা হলো, রোগটিতে আক্রান্ত হয়েও লাখ লাখ মানুষ সুস্থ হয়ে উঠেছেন। তাদের অনেকেই জানাচ্ছেন করোনা মোকাবিলার অভিজ্ঞতা। জানাচ্ছেন এর যন্ত্রণার অভিজ্ঞতাও।

তেমনি একজন তরুণ চলচ্চিত্র পরিচালক হিমেল আশরাফ। বর্তমানে নিউ ইয়র্কের ম্যান হাটনে বাস করেন 'সুলতানা বিবিয়ানা' খ্যাত এই নির্মাতা। তার দাবি, চিকিৎসক কর্তৃক করোনায় আক্রান্ত হওয়ার সনদ না থাকলেও তিনি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ঘরে বসে চিকিৎসা নিয়ে সুস্থও হয়েছেন।

১৯ মার্চ নিউ ইয়র্ক থেকে এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন তিনি।

করোনা সন্দেহভাজন হিসেবে নিউ ইয়র্কে বসেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে হোম কোয়ারেন্টাইনে ছিলেন বলেও ভিডিওতে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, 'আমি কোনো ডাক্তার কিংবা মেডিক্যাল স্টুডেন্ট নই বা করোনা বিশেষজ্ঞ নই। আমার কথাগুলো প্রেসক্রিপশন বা উপদেশ হিসেবে নেওয়ার দরকার নেই। আমি শুধুমাত্র আমার নিজের অভিজ্ঞতাটা শেয়ার করছি। কেউ যদি এর থেকে উপকৃত হন আলহামদুলিল্লাহ। উপকৃত না হলেও জানলেন কী হয় বা হচ্ছে।'

ভিডিওতে দেখুন হিমেল আশরাফের অভিজ্ঞতা:

এলএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]