সিনেমা হল ভেঙে হচ্ছে কমিউনিটি সেন্টার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০১ জুন ২০২০

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যে সারা দেশের সব সিনেমা হল বন্ধ ছিলো অনেক দিন। ঢাকাই সিনেমার দুর্দিন চলছে আরও অনেক আগে থেকেই। কোনো রকমে বেঁচে আছে সিনেমা ইন্ডাস্ট্রি। কারণ সারা বছরে ব্যবসা সফল সিনেমা খুঁজে পাওয়া যায় না। ৫২সপ্তাহর বছরে ছবি হিট হয় হাতে গোনা এক-দুইটি।

আর কত লস ‍গুনবেন! তাই হতাশ হয়ে একে একে সিনেমা হল বন্ধ করে দিচ্ছেন হল মালিকরা।
এবার লোকসানের কারণে ফেলা হচ্ছে রাজধানীর পুরোনো সিনেমা হল অভিসার। ২৬ কাঠা জায়গাজুড়ে অবস্থিত অভিসার সিনেমা হলটি ভেঙে কমিউনিটি সেন্টার নির্মাণ ও ছোট পরিসরে একটি সিনেমা হল করা হবে বলে শোনা যাচ্ছে।

সিনেমা হলটির অন্যতম মালিক সফর আলী ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলেই পাঁচতলা ভবন নির্মাণের কাজ শুরু হবে এখানে। এই ভবনে একটি কমিউনিটি সেন্টার থাকবে। পাশাপাশি অন্যান্য তলায় ব্যাংক-বীমা ও সায়েন্টিফিক সরঞ্জাম বিক্রির দোকান ভাড়া দেওয়া হবে।

প্রায় ৫২ বছরের পুরোনো অভিসার ভেঙে ফেলা হলেও স্মৃতি হিসেবে ভবনে দেড়’শ আসনের ছোট একটি সিনেমা হল রাখার পরিকল্পনা আছে।’

১৯৬৮ সালের দিকে ব্যবসায়ী কামাল উদ্দিনের হাত ধরে প্রতিষ্ঠিত হয় অভিষার। ১৯৯২ সালে দেনার দায়ে কে এম আর মঞ্জু ও সফর আলী ভূঁইয়ার কাছে অভিসার বিক্রি করেন। কেনার পর অভিসারের উপর ‘নেপচুন’ নামে আরেকটি সিনেমা হল তৈরি করেন তারা। এবার সেসব হারিয়ে যাওয়ার পালা।

এমএবি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]