এবার আমার জেতার পালা : মিথিলা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ০৫ জুন ২০২০

করোনার প্রতিকূলতার মধ্যেও শিল্পসৃষ্টি থেমে নেই। সৃজনশীল কাজ হয়েছে অনেক। লকডাউনে ঘরে থেকেও বেশ কিছু কাজ করেছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। এরমধ্যে ইন্দো-বাংলাদেশের ছোট ছবি ‘দূরে থাকা কাছের মানুষ’ এ অভিনয় করেছেন তিনি। এখানে মিথিলার সঙ্গে ছিলেন কলকাতার বিক্রম চট্টোপাধ্যায়।

ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ শর্টফিল্ম ঘরবন্দী সময়ের গল্প ‘খোলা জানালা’তে বোন মিশৌরি ও মেয়ে আয়রাকে নিয়ে হাজির হয়েছিলেন তিনি। এছাড়া ঈদের ধারাবহিক নাটকেও দেখা মিলেছে মিথিলার।

সোশ্যাল মিডিয়াতেও বেশ সরব থাকেন মিথিলা। ঈদের পর এবার হলুদ শাড়িতে ভক্তদের সামনে হাজির হয়েছেন তিনি। গতরাতে হলুদ শাড়ি পড়া একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন মিথিলা। আর এই ছবির ক্যাপশন হিসেবে লিখেছেন একটি কবিতা।

নিজের মনের কথাগুলো তুলে ধরেছেন কবিতায়। কবিতার লাইনগুলোতে খুঁজে পাওয়া যায় অন্যরকম এক মনস্তত্ব। সব বাঁধা মাড়িয়ে কীভাবে জিততে হয় কবিতায় সেই স্বপ্নই বুনেছেন মিথিলা।

মিথিলার লিখেছেন, ‘হলুদ শাড়ি সবুজ বনে, হাঁটছি কেবল উদাস মনে, রাক্ষুসে চোখ গিলছে জানি, রাখবে আমায় নিয়ন্ত্রণে।, ভাবছে আমি ত্রস্ত পায়ে, পালিয়ে যাবো শংকা মেনে, অট্টহাসি করবে তাড়া, ধরবে এবার আঁচল টেনে।, কিন্তু এবার করবো হনন, রুখবো তোদের ইতর খেলা, আঁচল ছেড়ে চুল এলিয়ে,
এবার আমার জেতার পালা।,

মিথিলার ছবি ও কবিতার প্রশংসায় মেতেছেন নেটিজেনরা। অনেকে তাকে নিয়মিত লিখে যাওয়ার উৎসাহ জুগিয়েছেন। কেউ কেউ মুগ্ধতা প্রকাশ করে মিথিলারে জন্য ভালোবাসা জানিয়েছেন।

এমএবি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]