লোকসানের টাকা তুলতে আবারও মুক্তি পাবে শাকিবের শাহেনশাহ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ১১ জুলাই ২০২০

কথা ছিলো গত বছরের ঈদুল ফিতরে ‘শাহেনশাহ’ মুক্তি পাবে। কিন্তু নানা কারণে সেটি সম্ভব হয়নি। এরপর জানা যায় সেই বছরের ঈদুল আজহায় ছবিটি আসবে। কিন্তু সে তারিখেও ছবিটি মুক্তি দিতে পারেনি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ায়।

অবশেষ চলতি বছরের ৬ মার্চ দেশের প্রায় ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাকিব খান ও নুসরাত ফারিয়া জুটির এই ছবিটি। দুজনই ইন্ডাস্ট্রির সেরা দুই তারকা। দুজনই কাজ করেছেন দুই বাংলার সিনেমায়। রয়েছে অগুনতি ভক্ত-অনুরাগী। স্বাভাবিকভাবেই অনেক প্রত্যাশা ছিলো এ ছবি নিয়ে।

কিন্তু প্রত্যাশার আকাশে সাফল্যের ঘুড়ি হয়ে উড়তে পারেনি ‘শাহেনশাহ’। মুক্তির প্রথম দিন থেকেই হলে ছিলো দর্শক খরা। শাকিবের নামে যেখানে দর্শকের ঢল নামে সেখানে এই ছবির বেলায় দেখা গেছে উল্টো চিত্র। কেন? এর কারণ হিসেবে অনেকেই দায়ী করেছিলেন, ছবিটির মুক্তি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানে টালবাহানা আগ্রহ কমিয়ে দিয়েছিলো দর্শকের। ছিলো যথেষ্ট প্রচারণার অভাব।

এছাড়া দুর্বল গল্প ও নির্মাণ, নুসরাত ফারিয়ার সঙ্গে শাকিবের জুটির অসামঞ্জস্যতা এবং করোনাভাইরাস আতঙ্ককেও এ ছবির লোকসানের কারণ হিসেবে দেখানো হয়েছে। পাশাপাশি ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার সঙ্গে সম্পর্কের অবনতি হওয়ায় এর প্রচারে শাকিবের নিরবতাকেও অনেকে দায় দিয়েছেন।

নতুন খবর হলো, লোকসানের সেই টাকা তুলতে আবারও হলে মুক্তি দেয়া হবে ‘শাহেনশাহ। শাপলা মিডিয়ার পক্ষে গণমাধ্যমে এই তথ্যই জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটি বলছে, শাকিব-নুসরাত অভিনীত ‘শাহেনশাহ’ মুক্তি পেয়েছিল ৬ মার্চ। এর দুদিন পরেই অর্থাৎ ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় সারাদেশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে সিনেমা হলেও দর্শক কমতে থাকে। তাই ছবিটি তখন দর্শক ঠিকভাবে উপভোগ করতে পারেনি। সেই ভাবনা থেকে করোনা পরিস্থিতির উন্নতি হলে এবং আবারও সিনেমা হল খোলা হলে মুক্তি দেয়া হবে শাহেনশাহ।

কবে খুলবে সিনেমা হল আর কবেই বা মুক্তি পাবে ‘শাহেনশাহ’? এ বিষয়ে খোঁজ নিতে গিয়ে জানা গেল, আগামী ১৭ জুলাই কেবিনেটে মিটিং আছে সিনেমা হল খোলার ব্যাপারে। ঈদ উপলক্ষে সিনেমা হল খুলবে কিনা সেদিন এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। কোরবানি ঈদে সিনেমা হল চালু হলে তখনই ‘শাহেনশাহ’ মুক্তি দেয়ার পরিকল্পনা করছেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান।

মূলত, করোনার এই অসময়ে ঈদের বাজারে নতুন সিনেমা মুক্তি দেয়ার ঝুঁকি থেকে বাঁচতে পুরনো ‘শাহেনশাহ’র উপরই ভরসা রাখছেন এই প্রযোজক। তার মতে, শাপলা মিডিয়ার নতুন ছবি ‘বিদ্রোহী’ প্রস্তুত রয়েছে। কিন্তু ঈদে এটি মুক্তি দিতে চাইছেন না তিনি। কারণ ঈদে হল খুললেও দর্শক হলে আসবেন কী না সেই সন্দেহ আছে। এটা একটা হুমকি। দর্শক হলে না এলে নতুন ছবি মুক্তি দেয়াটা খুবই ঝুঁকির হবে। তাই ‘শাহেনশাহ’ মুক্তি দেয়া হবে। এটি নতুন করে মুক্তি দিলে লোকসান পুষিয়ে নেয়ার চেষ্টাও হবে, নতুন ছবি মুক্তি দেয়ার ঝুঁকি থেকেও নিরাপদ থাকা যাবে।

প্রসঙ্গত, শাকিব খান ও নুসরাত ফারিয়া ছাড়াও ‘শাহেনশাহ’ ছবিতে অভিনয় করেছেন রোদেলা জান্নাত, আহমেদ শরীফ, মিশা সওদাগর, অমিত হাসান, সিবা শানু, অনুভব মাহবুব, লিটন হাশমি প্রমুখ।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]