নোলক-মায়াসহ ভারতে যাচ্ছে বাংলাদেশের ৪ সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১৩ জুলাই ২০২০

দিল্লীর ইন্দুস ভ্যালী ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল বেশ জনপ্রিয় এই উপমহাদেশে। অনেক দেশ থেকেই এখানে সিনেমা জমা পড়ে। নানা ক্যাটাগরিতে হয়। প্রতিযোগিতা। সেই ধারাবাহিকতায় আসছে ১ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে উৎসবটির নতুন আসর।

এবারে ইন্দুস ভ্যালী ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে বাংলাদেশের সমন্বয়ক হয়েছেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পরিবেশক, জুরি ও চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ। তিনি জানান, উৎসবটির আয়োজক দিল্লী ভিত্তিক সাউথ এশিয়ান ফোরাম ফর আর্ট এন্ড ক্রিয়েটিভ হেরিটেজ। এই প্রতিষ্ঠানের বাংলাদেশি প্রতিনিধি এবং উৎসবটির বাংলাদেশি সমন্বয়ক হিসেবে কাজ করছেন মেঘ।

তার মালিকানাধীন প্রতিষ্ঠান সিনেম্যাকিং বাংলাদেশ থেকে বেশ কিছু চলচ্চিত্র উৎসবটিতে প্রেরণ করেছিলো, উৎসবের সিলেকশন কমিটি সিনেমাগুলো প্রিভিউ করে ৪টি সিনেমা সিলেক্ট করেছে।

এ উৎসবে অংশ নেয়ার জন্য বাংলাদেশ থেকে সাকিব সনেট পরিচালিত ‘নোলক’ চলচ্চিত্রটি পপুলার ক্যাটাগরিতে বাণিজ্যিক সিনেমা হিসেবে মনোনিত হয়েছে। ফেরারী ফরহাদের চিত্রনাট্যে এখানে অভিনয় করেছেন শাকিব খান, ববি হক প্রমুখ।

সরকারি অনুদানে নির্মিত মাসুদ পথিকের সিনেমা ‘মায়া-দ্য লস্ট মাদার’ ফিচার ফিল্ম সেকশনের জন্য মনোনিত হয়েছে এ উৎসবে। এখানে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, মুমতাজ সরকারসহ অনেকেই। মিজানুর রহমান লাবু পরিচালিত ‘মালাভাবি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে এবং অনার্য মুর্শিদ পরিচালিত ‘কাসিদা অব ঢাকা’ ডকুমেন্টারি বিভাগের জন্য মনোনিত হয়েছে।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]