সুরকার আলাউদ্দিন আলীর শারীরিক জটিলতা বেড়েছে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ০৯ আগস্ট ২০২০

দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত দেশের বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী। দেশ-বিদেশে কয়েক দফা চিকিৎসার পর খানিকটা সুস্থ হয়ে কয়েক মাস ধরে বাড়িতেই ছিলেন। শনিবার (৮ আগস্ট) ভোর পৌনে ৫টায় হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

পরে তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার শ্বাসকষ্টের সমস্যা দেখে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন। চিকিৎসক বলেছিলেন, ২৪ ঘণ্টা খুবই ঝুঁকিপূর্ণ আলাউদ্দিন আলীর জন্য।

আজ রোববার (৯ আগস্ট) দুপুর ২টায় খোঁজ নিতে গিয়ে জানা গেল ঝুঁকি কাটেনি কিংবদন্তি এই সুরকারের। বরং প্রস্রাব আটকে যাওয়াসহ বেশকিছু নতুন জটিলতা দেখা দিয়েছে।

এ প্রসঙ্গে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী জাগো নিউজকে বলেন, ‘আলাউদ্দিন আলী সাহেবকে ২৪ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। কিন্তু সেখানে কোনো উন্নতি লক্ষ করা যায়নি তার শরীরের। বরং বলা চলে বেশকিছু নতুন জটিলতা যোগ হয়েছে।

উনার রক্ত চলাচলে ঝামেলা হচ্ছে। কাল রাতে একটু স্বাভাবিক হলেও পরে আবার অস্বাভাবিক দেখা যায়। আজ সকাল থেকে তার ইউরিন আটকে গেছে। কিডনির ফাংশানে ঝামেলা। ফুসফুসেও কিছু জটিলতা রয়েছে। এখনো লাইফ সাপোর্টেই রয়েছেন। আগামী ৪৮ ঘণ্টা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এর আগে উনাকে নিয়ে পজিটিভ কিছু বলা মুশকিল।’

এদিকে দেশবরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালকের জন্য দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা। সেই সঙ্গে তারা নিশ্চিত না হয়ে কোনো রকম গুজব না ছড়ানোরও অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, অনেক দিন ধরেই নানা অসুখে ভুগছেন আলাউদ্দিন আলী। ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হলে সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল। এর আগে বেশ কয়েক দফায় তাকে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]