এবার সমরজিৎ রায়ের ‘টুপটুপ বৃষ্টি’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

‘দুই বছর আগে আমার একটি বৃষ্টির গান বেরিয়েছিল। গানটির শিরোনাম ছিল ‘এ ঘোর শ্রাবণে’। সেটা ক্লাসিক্যাল বেজ ছিল পুরোটাই। এর পরে আর বৃষ্টি নিয়ে কোন গান করা হয়নি। অনেক দিন পর আরেকটি নতুন বৃষ্টির গান করলাম। গানের কথাগুলো ভীষণ মিষ্টি এবং সুরটাও আমি সে রকম মিষ্টি করার চেষ্টা করেছি। সরগমের কিছু পার্ট এ গানের মধ্যে ইউজ করেছি। গানটি হালকা ধাঁচের হলেও সবার শুনতে খুবই ভাল লাগবে আশা করছি’- নিজের নতুন গান সম্পর্কে এভাবেই বললেন কণ্ঠশিল্পী সমরজিৎ রায়।

দুই বাংলার শ্রোতাদের জন্য নিয়মিত গান করে চলেছেন তরুণ প্রতিভাবান এই গায়ক। শাস্ত্রীয় সংগীতকে ভিত্তি করে শ্রোতাদের একের পর এক অসাধারণ গান উপহার দিয়ে যাচ্ছেন তিনি। এবারে তার ঝুলিতে যুক্ত হতে যাচ্ছে আরও একটি গান। আল-মাসুমের গীতিকবিতায় নতুন গানের শিরোনাম ‘টুপটুপ বৃষ্টি’।

এর সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই। গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।
গানটির প্রোগ্রামিং করেছেন কলকাতার রণদীপ মানু এবং মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিশ। শব্দগ্রহণে ছিলেন অজয় মজুমদার, ক্যামেরায় দৃশ্যধারণ করেছেন রবিন চৌধুরী এবং ভিডিও সম্পাদনা করেছেন মুম্বাইয়ের প্রেম প্রকাশ কর্ণ।

শিল্পী সমরজিৎ রায় ভারতের নয়াদিল্লীর গান্ধর্ব মহাবিদ্যালয়ের শাস্ত্রীয় সংগীতের সাবেক শিক্ষক। ২০১১ সালে তার হিন্দি গানের একক অ্যালবাম ‘তেরা তসব্বুর’ ভারতের জিমা অ্যাওয়ার্ডে সেরা জনপ্রিয় অ্যালবাম বিভাগে মনোনয়ন পায়। তার সুর ও সংগীত পরিচালনায় গান করেছেন কিংবদন্তী শিল্পী অনুপ জলোটা, হৈমন্তী শুক্লাসহ অনেকেই।

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, ২২ সেপ্টেম্বর মঙ্গলবার তাদের ইউটিউবে অবমুক্ত করা হবে ‘টুপটুপ বৃষ্টি’ গানটির ভিডিও। এছাড়াও গানটি শুনতে পাওয়া যাবে জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাশ এবং স্বাধীন মিউজিক অ্যাপ।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]