সৌমিত্রের করোনা রিপোর্ট নেগেটিভ, শারীরিক অবস্থার উন্নতি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৩১ এএম, ১৫ অক্টোবর ২০২০

করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে ওপার বাংলার বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বুধবার (১৪ অক্টোবর) তার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। ফলাফল ইতিবাচক এসেছে। সেই সঙ্গে তিনি চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থারও উন্নতি হয়েছে। জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে। পাশাপাশি কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণেও সমস্যা হচ্ছে। তার চিকিৎসায় কিছু পরিবর্তন এনেছে মেডিকেল টিম।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে কলকাতার বেলভিউ নার্সিং হোমে ভর্তি আছেন ৮৫ বছরের সৌমিত্র চট্টোপাধ্যায়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তার দুবার প্লাজমা থেরাপি করা হয়েছে। তাতে কাজও দিয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। কিডনি, যকৃৎসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ সচল রয়েছে সৌমিত্রের।

তার শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার।

বেলভিউ হাসপাতালের এক কর্মকর্তা বলেন, এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সংকটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

১৯৩৫ সালে কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। অভিনেতা হিসেবে তিনি কিংবদন্তি, তবে আবৃত্তি শিল্পি হিসেবেও তার নাম অত্যন্ত সম্ভ্রমের সাথেই উচ্চারিত হয়। তিনি কবি এবং অনুবাদকও।

১৯৫৯ সালে তিনি প্রথম বিখ্যাত চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায়ের অপুর সংসার ছবিতে অভিনয় করেন। সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার ১৪টিতেই অভিনয় করেছেন সৌমিত্র।

বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]