স্থগিত করা হলো জায়েদ খানের সদস্যপদ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২৫ অক্টোবর ২০২০

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। প্রযোজক সমিতির এ সংক্রান্ত একটি নোটিশ রাজধানীর কাকরাইলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের জেড কে মুভিজের ঠিকানায় পাঠানো হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

আজ রোববার (২৫ অক্টোবর) সন্ধ্যায় জাগো নিউজকে এ বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক সামসুল আলম।

তিনি বলেন, 'জায়েদ খানের সাম্প্রতিক কার্যক্রমের উপর ভিত্তি করে আনুষ্ঠানিক সভায় প্রযোজক সমিতি এ সিদ্ধান্ত নিয়েছে।'

এদিকে অভিনেতা ও প্রযোজক জায়েদ খান গণমাধ্যমকে নোটিশ পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

গত জুলাই মাসে চলচ্চিত্রের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকে অবাঞ্ছিত ঘোষণা করে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত ১৮টি সংগঠন। এরপর ১২ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ দেয়। জায়েদ খান নোটিশের জবাবও দেন।

তবে সেই জবাবে সন্তুষ্ট নয় চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি। এর পরিপ্রেক্ষিতেই ৩ অক্টোবর সমিতির ১১তম সভায় বিস্তারিত আলোচনার পর অপরাধের ধরন ও পরিসীমা পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করে জায়েদ খানের সদস্যদপদ স্থগিত করা হলো।

কার্যনির্বাহী পরিষদ আগামীতে কোনো সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত সমিতির সংঘ বিধির ১৬(গ(৩) ধারা অনুযায়ী জায়েদ খানের সদস্যপদ সাময়িক স্থগিত থাকবে।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]