‘রং নাম্বার’ সিনেমার শুটিংয়ের দিনগুলো মনে পড়ছে খুব : রিয়াজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৫ পিএম, ২৬ ডিসেম্বর ২০২০

‘তার সঙ্গে খুব বেশি কাজ করার সুযোগ হয়নি আমার। তবে ‘রং নাম্বার’ সিনেমায় আমরা একসঙ্গে কাজ করে বেশ সাড়া পেয়েছি। ৩-৪টি নাটকেও হয়তো তাকে পেয়েছি আমি। তিনি একজন প্রাণবন্ত অভিনেতা। নিজের চরিত্রের ব্যাপারে খুবই মনযোগী থাকতেন। তার মৃত্যু স্বজন হারানোর মতো বেদনা জাগিয়েছে মনে’- বলছিলেন চিত্রনায়ক রিয়াজ।

মতিন রহমান পরিচালিত ‘রং নাম্বার’ সিনেমায় রিয়াজ ও শ্রাবন্তীর সঙ্গে অভিনয় করেছিলেন আবদুল কাদের। রিয়াজের বিশ্ববিদ্যালয়ের এক বড় ভাইয়ের চরিত্রে দেখা গিয়েছিলো কাদেরকে। যিনি কি না রিয়াজ-শ্রাবন্তীর বিয়ে ভাঙার জন্য অনেক পরিকল্পনা করে নিজেই একের পর এক নিজের ফাঁদে ধরা পড়েন।

‘বেশ মজার ছিলো উনার চরিত্রটি। পুরো সিনেমাটিই বেশ উপভোগ্য সংলাপ আর গল্পে তৈরি। অনেক মজা করে কাজ করেছি আমরা। আবদুল কাদের ভাই ইউনিট মাতিয়ে রাখতেন। শুটিং ও শুটিংয়ের বাইরে ভিষণ মজার মানুষ হিসেবে দেখেছি তাকে। আনন্দ পেতে ভালোবাসতেন, আনন্দ দিতেও ভালোবাসতেন। ‘রং নাম্বার’ সিনেমার শুটিংয়ের দিনগুলো মনে পড়ছে খুব। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা ছিলো দারুণ’- যোগ করেন রিয়াজ।

তিনি আরও বলেন, ‘হঠাৎ শুনলাম তিনি অসুস্থ। আজ শুনলাম মারা গেলেন। মনটা বিষন্ন হয়ে আছে। চলতি বছরটা অনেক প্রিয়জনকে কেড়ে নিলো। করোনাতে অনেককে হারালাম। আসলে নিয়তি ও মৃত্যুর উপর তো কারো নিয়ন্ত্রণ নেই। তাই দোয়া করি, আবদুল কাদের ভাই যেন জান্নাতবাসী হোন।’

আজ শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা ২০ মিনিটে প্যানক্রিয়াসের (অগ্ন্যাশয়) ক্যান্সারে ভুগে মারা গেছেন দেশের নন্দিত এ অভিনেতা। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। অভিনেতার বাসভবন মিরপুর ডিওএইচএসের পাশেই জামে মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হয়েছে তার জানাজা।

আজ মাগরিব নামাজের পর আবদুল কাদেরকে বনানী কবরস্থানে সমাহিত করা হবে বলে জানিয়েছেন তার পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]