এবার কাশ্মীরের রানির গল্পে আসছে কঙ্গনার নতুন সিনেমা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৮ এএম, ১৫ জানুয়ারি ২০২১

এবার কাশ্মীরের রানি দিদ্দার কাহিনি নিয়ে নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন বলিউডের কুইন খ্যাত কঙ্গনা রানাওয়াত। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) তিনি কাশ্মীরের রানি দিদ্দার কাহিনি নিয়ে তার আগের সিনেমা ‘মণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি’-এর সিক্যুয়েল তৈরির ঘোষণা দেন।

২০১৯ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘মণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি’। রানি লক্ষ্মী বাঈয়ের চরিত্রে অভিনয় করেছিলেন কঙ্গনা। ১২৫ কোটি রুপি বাজেটের ছবিটি বক্স অফিসে প্রায় দেড়শো কোটি রুপি আয় করেছিল। এবার সেই সিনেমারই সিক্যুয়েল নিয়ে আসার ঘোষণা দিলেন তিনি। খবর ভারতীয় গণমাধ্যমের।

jagonews24

গণমাধ্যম থেকে জানা গেছে, লোহারা রাজবংশের মেয়ে ছিলেন দিদ্দা। রাজা কাসেমাগুপ্তর সঙ্গে তার বিয়ে হয়। শিকারের শখ ছিল কাসেমাগুপ্তর। রাজা হওয়ার কিছুদিন পরই এক ধরনের জ্বরে তার মৃত্যু হয়। নাবালক ছেলে অভিমন্যুর অভিভাবক হিসেবে রানি দিদ্দা রাজ্যভার গ্রহণ করেন। পুরুষতান্ত্রিক সমাজে অনেকেই তার বিরোধিতা করেন। ষড়যন্ত্র করে হত্যার চেষ্টাও হয়েছিল তার। কিন্তু দিদ্দা কঠোর হাতে সব ধরনের বিদ্রোহ দমন করেন।

একটা সময় পর ছেলে অভিমন্যুরও মৃত্যু হয়। তারপর দিদ্দার তিন নাতিও অস্বাভাবিকভাবে মারা যায়। ইতিহাসবিদের অনেকের দাবি, ক্ষমতালোভী দিদ্দা নিজের তিন নাতিকে খুন করিয়ে সাম্রাজ্যের অধিকার একা ভোগ করেন। অনেকে আবার দিদ্দার নৃশংসতার বিবরণকে পুরুষতন্ত্রের অপপ্রচার বলে মনে করেন।

jagonews24

জন্মসূত্রে শারীরিক সমস্যা থাকলেও দিদ্দার কূটনৈতিক বুদ্ধি, যুদ্ধকৌশল ও প্রশাসনিক ক্ষমতা প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে। প্রচার আছে তিনি দু’বার মাহমুদ গজনীকে হারিয়েছিলেন। বিশেষ মুদ্রাও চালু করেছিলেন দিদ্দা। যাতে তার ও কাসেমাগুপ্তর ছবি দেখা গেছে।

কাশ্মীরের এই রানির কাহিনি অনেকেরই অজানা। তাই এই বীরাঙ্গনার কাহিনি দর্শকদের সামনে নিয়ে আসছেন বলে টুইটারে জানিয়েছেন কঙ্গনা। সিনেমার নাম হবে ‘মণিকর্ণিকা রিটার্নস : দ্য লেজেন্ড অফ দিদ্দা’। প্রযোজক কমল জৈনের সঙ্গে যৌথ প্রযোজনায় কঙ্গনা সিনেমাটি তৈরি করবেন।

এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]