চুরির অভিযোগ কঙ্গনার বিরুদ্ধে

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৭ জানুয়ারি ২০২১

বিতর্ক আর কঙ্গনা; যেন মুদ্রার এপিঠ ওপিঠ। প্রায়ই নানা বিষয় নিয়ে মন্তব্য করে তিনি সমালোচনার মুখে পড়েন। তবে এবার তার বিরুদ্ধে চুরির অভিযোগ উঠেছে।

অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিরদ্ধে চুরির এ অভিযোগ এনেছেন লেখক আশিস কউল।

২০১৯ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘মণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি’। রানি লক্ষ্মী বাঈয়ের চরিত্রে অভিনয় করেছিলেন কঙ্গনা। ১২৫ কোটি রুপি বাজেটের ছবিটি বক্স অফিসে প্রায় দেড়শো কোটি রুপি আয় করেছিল। এবার সেই সিনেমারই সিক্যুয়েল নিয়ে আসার ঘোষণা দিলেন তিনি।

সেখানে তিনি হাজির হবেন কাশ্মীরের রানি দিদ্দারের চরিত্রে। ঐতিহাসিক কাহিনি নিয়ে নির্মাণ হতে যাওয়া সিনেমার নাম ‘মণিকর্ণিকা : দ্য ক্যুইন অফ ঝাঁসি’। আর এই সিনেমার ঘোষণা দিয়েই ‘চোর’ হতে হলো তাকে।

অভিনেত্রীর বিরুদ্ধে চুরির অভিযোগ এনে লেখক আশিস কউল বলেন, তার লেখা বই ‘দিদ্দা-কাশ্মীর কি যোদ্ধা রানি’ থেকেই সিনেমাটি তৈরি হতে চলেছে। কিন্তু এ বিষয়ে তার অনুমতি নেয়া হয়নি।

লেখক জানিয়েছেন, তিনি প্রথমে ইংরেজিতে ‘দিদ্দা : দ্য ওয়ারিয়র কুইন অব কাশ্মীর’ নামে একটি বই লিখেছিলেন। এরপর ওই বইয়ের হিন্দি সংস্করণের মুখবন্ধ লিখে দেয়ার জন্য লেখক অনুরোধ করেন কঙ্গনাকে। সে জন্য বইয়ের অংশ বিশেষ কঙ্গনা ও তার টিমকে মেইল করে পাঠানো হয়। সে মেইলের জবাব না দিলেও এবার গল্পটি চুরি করে তিনি সিনেমা বানাতে শুরু করে দিয়েছেন।

লেখক আশিস কউল দাবি করে জানান, তিনি তার বই নিয়ে কঙ্গনাকে ট্যাগ করে বেশ কয়েকবার টুইটও করেছেন। কিন্তু কোন উত্তর দেননি কঙ্গনা ও তার টিম। অথচ তার অনুমতি না নিয়েই সেই বই থেকে সিনেমা করা হচ্ছে। যে কঙ্গনা অন্যদের অধিকার নিয়ে সবসময় কথা বলেন তিনি নিজেই এবার অন্যের অধিকার হরণ করছেন বলে অভিযোগ ওই লেখকের।

কঙ্গনা এবং ছবির প্রযোজক শিগগিরই এ বিষয়ে জবাব দেবেন বলে আশা করছেন লেখক আশিস কউল। নইলে তিনি আইনি পথে হাঁটবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে এ প্রসঙ্গে এখনো মুখ খুলেননি কঙ্গনা।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]