৪৬৫ মিলিয়ন ডলারে নির্মিত হলো লর্ড অফ দ্য রিংসের প্রথম সিজন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৯ এপ্রিল ২০২১

ইংরেজ ঔপন্যাসিক জে আর আর টোকিয়েন রচিত রূপকথার তুমুল জনপ্রিয় উপন্যাস 'দ্য লর্ড অফ দ্য রিংস'। ২০১৭ সালে ২৫০ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে সিরিজ তৈরির জন্য এর টেলিভিশন সত্ত কিনে নেয় অ্যামাজন।

নিউজিল্যান্ডে সিরিজটির প্রথম সিজনের শুটিং শেষ হয়েছে৷ আর তারপর জানা গেল এটি নির্মাণ করার অবাক করা খরচের তালিকা।

হসম্প্রতি হলিউড রিপোর্টার তাদের এক প্রতিবেদনে নিশ্চিত করেছে, শুধুমাত্র প্রথম সিজনের শুটিং শেষ করতেই খরচ হয়েছে ৪৬৫ মিলিয়ন মার্কিন ডলার।

ধারণা করা হচ্ছে 'দ্য লর্ড অফ দ্য রিংস'র প্রতিটি সিরিজ শেষ করতে খরচ পড়বে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার। যা নিয়ে হলিউডে বেশ আলোচনা হচ্ছে।

সিরিজটি নিয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নিউজিল্যান্ডের অর্থনৈতিক উন্নয়ন ও পর্যটন মন্ত্রী স্টুয়ার্ট ন্যাশ জানান, 'প্রথম সিজনেই সিরিজটির জন্য ৪৫০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি খরচ করে ফেলেছে অ্যামাজন। আমি দারুণ উচ্ছ্বসিত। বোঝাই যাচ্ছে তারা কাজটি নিখুঁত করার সর্বোচ্চ চেষ্টা করেছে।

এই সিরিজটি এখন পর্যন্ত নির্মিত দুনিয়ার সব টেলিভিশন সিরিজের মাঝে রেকর্ড সৃষ্টি করেছে। সিরিজটির পরবর্তী সিজনগুলোর শুটিংও নিউজিল্যান্ডে হওয়ার কথা রয়েছে। যদিও এই বিষয়ে এখনো কিছু ঠিক হয়নি। তবে যদি হয় তাহলে ব্যাপারটা দারুণ হবে। আমরা সবসময় 'দ্য লর্ড অফ দ্য রিংস'-কে স্বাগত জানাতে প্রস্তুত।

প্রসঙ্গত, এর আগে এইচবিও তাদের দুনিয়ার অন্যতম জনপ্রিয় সিরিজ 'গেম অফ থ্রোনস' নির্মাণে প্রতি সিজনে খরচ করেছে প্রায় ১০০-১২০ মিলিয়ন মার্কিন ডলার।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]