ভালোভাবে ভোট দিন, ওটা আপনার অধিকার : মিঠুন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ২৯ এপ্রিল ২০২১ | আপডেট: ০৯:৩১ এএম, ২৯ এপ্রিল ২০২১

পশ্চিমবঙ্গে আজ (২৯ এপ্রিল) বিধানসভা নির্বাচনে শেষ দফার ভোট চলছে। উত্তর কলকাতাসহ মোট চার জেলার ৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। মালদহ, মুর্শিদাবাদ, বীরভূমের বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর ভাগ্য পরীক্ষা আজ।

এছাড়া কোচবিহারের শীতলকুচির ১২৬ নম্বর বুথে হচ্ছে পুনর্নির্বাচন। ভোটের দিন নিরাপত্তা নিশ্চিতে ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। করোনার স্বাস্থ্যবিধি কড়াভাবে মেনেই গণতান্ত্রিক অধিকার প্রদান করছেন রাজ্যের ভোটাররা।

এদিন সকাল সাড়ে ৭টার দিকে ভোটের লাইনে দাঁড়ান অভিনেতা মিঠুন চক্রবর্তী। কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রের ভোটার তিনি। এরপর ভোট দিয়ে বেরিয়ে সবার উদ্দেশে বললেন, ‘ভালোভাবে ভোট দিন, ওটা আপনার অধিকার।’

প্রতিটি বুথে স্যানিটাইজার ব্যবহার থেকে সবার জন্য মাস্ক ও গ্লাভস বাধ্যতামূলক থেকেছে আগের দফাগুলোতেও। কিন্তু এ দফায় বাড়তি গুরুত্ব দেয়া হয়েছে ভোটের লাইনে শারীরিক দূরত্ব বজায়ের ক্ষেত্রে।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের প্রতিবেদনে বলা হয়েছে, সকাল আটটার দিকে মানিকতলার ৫৬ নম্বর বুথে বিজেপি এজেন্টকে হেনস্তা, পরিচয়পত্র ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এ নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগও দিয়েছে বিজেপি।

ময়ূরেশ্বরে ভোট শুরু হতেই উত্তেজনা দেখা দেয়। বাড়তি জমায়েত হঠাতে লাঠি হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে নামে কেন্দ্রীয় বাহিনী।

এদিকে বোলপুরের ১১৪ নম্বর ওয়ার্ডেও উত্তেজনা দেখা গেছে। বিজেপি কর্মীরা ভিড় করে বুথ জ্যাম করছেন, তৃণমূল সর্মথকদের ভোট দিতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করা হয়েছে।

কোচবিহারের শীতলকুচির ১২৬ নম্বর বুথে পুনর্নির্বাচন শুরু হয়েছে। গত ১০ তারিখ এখানে ভোট চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যু হয়। এরপর আজ সেখানে আবার ভোটগ্রহণ চলছে।

এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]