বঞ্চিত শিশুদের নিয়ে বুফে ইফতার করলেন বাপ্পী-অধরা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৯ পিএম, ০৭ মে ২০২১

সুবিধাবঞ্চিত প্রায় দুই শতাধিক শিশুদের সঙ্গে অন্যরকম এক সন্ধ্যা কাটালেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ও চিত্রনায়িকা অধরা খান। সেখানে তারা শিশুদের সঙ্গে আড্ডা গল্প শেষে ইফতারও করেন।

গতকাল (৬ মে) রাজধানীর ঢাকা উদ্যানে ‘সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন’ আয়োজিত সুইচ তাহমিনা বানু বিদ্যানিকেতন নামের স্কুলের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় ব্যতিক্রমী এই ইফতার।

যেখানে বাপ্পী-অধরা ছাড়াও এতে অংশ নেন পরিচালক সাজ্জাদ হোসেন। সুবিধাবঞ্চিত বস্তির শিশুরা প্রথমবারের মতো পায় বুফে খাবারের স্বাদ।

‘সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন’-এর অন্যতম সংগঠক মুস্তাফিজুর রহমান বলেন, ‘সমাজে উচ্চশ্রেণির মানুষদের প্রায়ই ভিড় থাকে বুফে খাবারের রেস্তোরাঁগুলোতে। অর্থের অভাবে সে স্থানগুলোতে সুবিধাবঞ্চিত বাচ্চাদের প্রবেশ প্রায় নিষিদ্ধ। তাদের সেই স্বাদটা দিতেই আমরা বুফে ইফতারের আয়োজন করেছি।

চিত্রনায়িকা অধরা খান আমাদের শুভাকাঙ্ক্ষী। চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ও পরিচালক সাজ্জাদ হোসেনও আমাদের কর্মকাণ্ডে মুগ্ধতা জানিয়েছেন। বাচ্চাদের সময় দেওয়ার জন্য আমরা তাদের কাছে কৃতজ্ঞ।’

ঢাকা উদ্যানের বস্তির সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের মানুষদের নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন। সেখানকার বাচ্চাদের সম-নাগরিক সুবিধা দিতে তাদের লেখাপড়াসহ সৃষ্টিশীল নানা অঙ্গনে সম্পৃক্ত করছে সংগঠনটি। তাদের অন্যতম পৃষ্ঠপোষক হিসেবে আছেন অধরা খান।

এ চিত্রনায়িকা বলেন, ‘এখানকার শিশুরা সমাজের আট-দশজনদের মতোই যেন বেড়ে ওঠে, এ জন্য কাজ করছে সংগঠনটি। বস্তির এ শিশুরাও প্রচণ্ড মেধাবী। তারা খুবই সুন্দর আর্ট পারে। কেউ ধানমন্ডির আবাহনী মাঠে ক্রিকেট প্র্যাকটিস করে। তারা সবসময় শুধু শুনে এসেছে বুফে খাবারে যার ইচ্ছে যত, তত খাওয়া যায়। তাদের সেই ইচ্ছেটা পূরণ হলো গতকাল। আমাদের সবার উচিত সুবিধাবঞ্চিত এসব শিশুর পাশে দাঁড়ানো।’

অন্যদিকে, ইফতার শেষে বাচ্চাদের সঙ্গে সময় কাটান এই দুই তারকা। শিশুরাও তাদের আঁকা ছবি উপহার হিসেবে দেয় তাদের।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]