তারকাদের প্রেরণায় মায়েরা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০৯ মে ২০২১

মে মাসের দ্বিতীয় রোববার পালিত হয় মা দিবস। মায়ের প্রতি আবেগ নিয়ে এদিন সন্তানেরা মাকে বিশেষভাবে স্মরণ করেন, ভালোবাসেন।

আর সবার মতো শোবিজের তারকারাও তাদের মায়েদের নিয়ে স্মৃতিচারণ করেন। মাকে নিয়ে লিখছেন। কেউ কেউ মাকে মিস করছেন।

মা দিবসে তারকাদের মায়েদের নিয়ে জাগো নিউজের এই আয়োজন-

মাকে খুব মিস করেন রিয়াজ
২০১৬ সালে না ফেরার দেশে পাড়ি জমান চিত্রনায়ক রিয়াজের মা আরজুমান্দ আরা বেগম। এই নায়কের অনুপ্রেরণা হয়েছিলেন তার মা। তাই মা দিবসে খুব বেশি মায়ের কথাই স্মরণ হয় তার। মায়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন রিয়ান।

মৌসুমীর অনুপ্রেরণা মা
প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমীর মায়ের নাম শামীমা আখতার জামান। তার অনুপ্রেরণার অনেকটা জায়গাজুড়ে আছেন মা। সেই মা আজ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন। মা দিবসে মায়ের জন্য দোয়া চেয়েছেন মৌসুমী।

ফারহানা নিশোর মা ছিলেন স্কুল শিক্ষিকা
শোবিজের জনপ্রিয় মুখ ফারহানা নিশো। মডেলিং, অভিনয় দিয়ে তিনি টিভি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছেন। মা দিবস উপলক্ষে তিনিও মাকে শ্রদ্ধা জানিয়েছেন ভালোবাসায়। নিশোর মায়ের নাম রহিমা আক্তার। তিনি একসময় শিক্ষকতা করতেন। মায়ের এই মহান পেশার প্রতি শ্রদ্ধাশীল ফারহানা নিশো।

গায়িকা মায়ের আদরের সন্তান উর্মিলা শ্রাবন্তী কর
ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর। নাটক ও টেলিফিল্ম ও শর্টফিল্মে তার অভিনয় মুগ্ধতা দিয়ে চলেছে দর্শকদের। ২০১৬ সালে এই অভিনেত্রী তার অনুপ্রেরণার বিরাট জায়গা- প্রিয় বাবাকে হারিয়েছেন। মাকে নিয়েই এখন তার আবেগের সবটুকু প্রকাশ। উর্মিলার জানালেন, তার মায়ের নাম তৃপ্তি কর। তিনি নিয়মিত সংগীতচর্চার সঙ্গে জড়িত। গান করেন নিজে, গানের একটি স্কুলও চালান। বেশ কয়েক বছর আগে একটি গানের অ্যালবামও প্রকাশ করেছিলেন।

চঞ্চল চৌধুরীর মা শ্রেষ্ঠ মা
মা দিবস উপলক্ষে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর মা নমিতা চৌধুরী একজন শ্রেষ্ঠ মা হিসেবে ‘গরবিনী মা’ সম্মাননা পেয়েছেন। চঞ্চল বলেন, ‘মায়ের মুখে হাসি ফুটাটে পারা, তাকে সম্মানিত করতে পারাই সন্তান হিসেবে আমার ক্ষুদ্র অর্জন বলে মনে করি।’

সমাজকর্মী মায়ের সন্তান পিয়া জান্নাতুল
আন্তর্জাতিক অঙ্গনে দেশের শোবিজ ও মডেলিংকে মেলে ধরেছেন পিয়া জান্নাতুল। কাজ করে যাচ্ছেন তিনি নাটক ও চলচ্চিত্রে। মা দিবসে মাকে নিয়ে বলতে গিয়ে জানালেন, তার মায়ের নাম মাহবুবা চৌধুরী। তিনি একজন নারী উদ্যোক্তা ও সমাজকর্মী। খুলনাতে হিচাক (hichac) স্কুল এন্ড স্পিচ থেরাপি সেন্টারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। এই শিক্ষালয়ে বিশেষ শিশু ও বধির শিশুদের নিয়ে কাজ করা হয়। পিয়া বলেন, ‌‌‘আমার মাকে নিয়ে আমি গর্বিত। তার জীবনবোধ আমাকে অনুপ্রাণিত করে।’

'মা'-ই আরেফিন রুমির পৃথিবী
জনপ্রিয় সংগীতশিল্পী ও পরিচালক আরেফিন রুমি। তার মা নাসিমা আক্তার। তিনি একজন গৃহিণী। পরম মমতায় তিনি আগলে রেখেছেন রুমিদের পরিবার। সুনিপুন হাতে সামলে নেন সবার আবদার, আহ্লাদ। রুমি মনে করেন, তার পৃথিবীটাই হলেন মা।

মা মিমের সেরা সঙ্গী
বিদ্যা সিনহা মিম। লাক্স তারকা হয়ে শোবিজে পা রাখেন। তারপর মু্গ্ধতার গল্প শুনিয়েই চলেছেন ছোট ও বড় পর্দাতে। এই তারকার কাছে তার মা সেরা সঙ্গীদের মধ্যে অন্যতম। নিজের ভালো-মন্দ সব অনুভূতির প্রকাশও করেন তিনি মায়ের কাছে। মিমের মায়ের নাম ছবি সাহা। তিনি আদর্শ গৃহিণীর মতোই সামলে চলেছেন মিমের বাবা ও ছোট বোনকে নিয়ে সাজানো সংসার।

ইমনের সেরা বন্ধু তার মা
সব কথা যাকে বলা যায়, সব দুঃখ যার কাছে রাখা যায় তিনিই তো সেরা বন্ধু। এমনটাই মনে করেন চিত্রনায়ক ইমন। তাই তার চোখে সবচেয়ে প্রিয় বন্ধুটিও তার মা। ইমনের মায়ের নাম মাসুদা আকতার। তিনি একজন আদর্শ গৃহিণী। মায়ের মমতা আর স্নেহের সঙ্গে জগতের আর কোনো কিছুর তুলনা করেন না ইমন। তিনি মনে করেন, ‌‘সবকিছুর বিকল্প হয়তো মেলে, কিন্তু মায়ের আদরের কোনো বিকল্প নেই।’

সাইমনের কাছে সবার প্রিয় মা
রাজনৈতিক একটি পরিবারে জন্ম। বাবাকে ছোটবেলা থেকেই দেখেছেন মানুষের সেবায় সময় নিয়োজিত। পরিবারকে যতোটুকু সময় দিতে পেরেছেন সেটা সন্তানদের কাছে হয়তো পূর্ণ ছিলো না। তাই সন্তানেরা মাকে ঘিরেই রচনা করেই ভালোবাসার পৃথিবী। বলছি চিত্রনায়ক সাইমন সাদিকের কথা। বাবাকে তিনি অসম্ভব শ্রদ্ধা করেন, আদর্শ মেনে বড় হয়েছেন। কিন্তু মায়ের জন্য সম্মান ও ভালোবাসা তার অবিশ্বাস্য। এই নায়ক মনে করেন, মায়ের হাসি যে সন্তানের জন্য উৎসর্গ থাকে তার মতো সৌভাগ্যবান সন্তান আর কেউ নয়। মাকে খুশি করাই সব সন্তানের ব্রত হওয়া উচিত বলে মানেন তিনি। সাইমনের মায়ের নাম উম্মে কুলসুম। তিনি একজন গৃহিণী।

নাবিলার মা সংবাদ পাঠিকা
ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাবিলা ইসলাম। তার মায়ের নাম নাসরিন ইসলাম। তিনি একজন সিনিয়র সংবাদ পাঠিকা। দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ। তিনি বাংলাদেশ বেতার, চট্টগ্রামের একজন সিনিয়র উপস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মাকে নিয়ে নাবিলা সবসময়ই গর্ববোধ করেন। তার মতে, ‘আমার শিক্ষক, গুরু, অনুপ্রেরণা; সবই আমার মা। আমার মায়ের জন্য দোয়া করবেন।’

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]