সাত লেখকের সাহিত্য নিয়ে 'বব', থাকছেন ইলিয়াস কাঞ্চনসহ একঝাঁক তারকা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৪ পিএম, ১২ মে ২০২১

আসছে ঈদকে সামনে রেখে বাংলাদেশের প্রথম এবং বৃহত্তম স্ট্রিমিং ভিডিও প্ল্যাটফর্ম বঙ্গ সাহিত্য এবং ফিল্মের মেল বন্ধন স্থাপন করতে যাচ্ছে তাদের ‘বব’ বা বেইজড অন বুকস প্রজেক্টের মাধ্যমে।

২০২০ সালের সাতটি জনপ্রিয় বই থেকে জন্ম হয়েছে 'বব' সিজন ১'।

সাতজন লেখকের সাহিত্য নিয়ে এই আয়োজন সাজিয়েছে বঙ্গ। সমসাময়িক বাংলা কথাসাহিত্যে মননশীল সাহিত্যিক শাহাদুজ্জামানের পাশাপাশি অগ্রাধিকার পেয়েছেন নবীন লেখকেরা। সাত লেখকদের মধ্যে আছেন শাহাদুজ্জামান, সাদাত হোসাইন, রাহিতুল ইসলাম, শিবব্রত বর্মন, মাহবুব মোর্শেদ, যোবায়েদ আহসান এবং মারুফ রেহমান।

এ আয়োজনে থাকছে সকল প্রজন্মের দর্শক উপযোগি ড্রামা, কমেডি, রোমান্স, অ্যাকশন, থ্রিলার ও প্যারানরমাল জনরার সাতটি অরিজিনাল টেলিফিল্ম।

এখানে সাতটি টেলিফিল্মের মধ্যে ‘উবার’ ও ‘টুকরো রোদের মতো খাম’ টেলিফিল্মটির পরিচালনায় আছেন ‘কমলা রকেট’ খ্যাত নূর ইমরান মিঠু, গুণী পরিচালক সঞ্জয় সমাদ্দার পরিচালনা করেছেন ‘মরণোত্তম’, ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ টেলিফিল্মটির পরিচালনায় আছেন ভিকি জাহেদ, ‘আলিবাবা ও চালিচার’ পরিচালনা করেছেন অনিমেষ আইচ, নোভা স্কশিয়া গল্প নির্ভর টেলিফিল্ম ‘মিস্টার কে’ পরিচালনা করেছেন ওয়াহিদ তারেক, নির্মাতা ইফতেখার আহমেদ পরিচালনা করেছেন ‘হাকুল্লা’ ও ‘লাবনী’ টেলিফিল্মটির পরিচালনায় ছিলেন গোলাম হায়দার কিসলু।

এই আয়োজনের মাধ্যমে প্রথমবারের মতো চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে। বাকি নানা গল্পের দেখা যাবে ইশরাত জাহান চৈতি, আজমেরি হক বাঁধন, পার্থ বড়ুয়া, মনোজ প্রামাণিক, মুমতাহিনা টয়া, আশনা হাবিব ভাবনাসহ আরো অনেক অনুজ-অগ্রজ শিল্পীদের।

বঙ্গ’র চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান মঞ্জু বলেন, ‘আমাদের সাহিত্যে আমাদের গল্পগুলো উঠে আসে। প্রচলিত ট্রেন্ড থেকে বের হয়ে সাহিত্য নির্ভর কাজ করার ইচ্ছা আমাদের অনেকদিন থেকেই। একটি সিরিজ আকারে সাহিত্য নির্ভর কাজ হয়তো এটাই প্রথম। এটি আমাদের স্টেপিং স্টোন, এবং এর ধারাবাহিকতা বজায় থাকবে।

আগামীতে ‘বঙ্গ বব’-এর মধ্য দিয়ে বাংলা সাহিত্যের প্রধান নামগুলা যেমন শহিদুল জহির, সৈয়দ শামসুল হক, সেলিনা হোসেনের মতো কথা সাহিত্যিকদের কাজ নিয়েও নাটক, টেলিফিল্ম, ওয়েবসিরিজের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন ও পরিকল্পনাও রয়েছে আমাদের।'

বিকাশ নিবেদিত বেজড অন বুকস প্রজেক্টের টেলিফিল্মগুলো বঙ্গ অ্যাপ ও ওয়েবের পাশাপাশি এই ঈদে একুশে টিভি, দীপ্ত টিভি, গাজী টিভি ও চ্যানেল নাইনের পর্দায়ও দেখতে পাবেন দর্শকরা।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]