হলিউডে মুক্তি পেয়েছে বাংলাদেশের সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৫ মে ২০২১

সরকারি অনুদানে ইংরেজি ভাষায় নির্মিত বাংলাদেশের প্রথম সিনেমা ‘দ্য গ্রেভ’। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে সিনেমাটি পরিচালনা করেছেন গাজী রাকায়েত।

এটি মুক্তি পেয়েছে লস অ্যাঞ্জেলসের উত্তর হলিউড এলাকার লেমলে প্রেক্ষাগৃহে। ইতোমধ্যে প্রেক্ষাগৃহের ওয়েব সাইটে শো সম্পর্কে তথ্য প্রকাশ করা হয়েছে।

জানানো হয়েছে, প্রতিদিন সিনেমাটির তিনটি শো চলবে। সাত দিনে সেখানে মোট ২১টি শো হবে।

সিনেমাটি মুক্তি প্রসঙ্গে গাজী রাকায়েত বলেন, ‘আমার জন্য এবং আমি মনে করি এ সিনেমার পুরো টিমের জন্য এটা গর্বের বিষয়। অনেক পরিশ্রম করে সিনেমাটি নির্মাণ করেছি আমরা। ভালো লাগবে সবার কাছে সাড়া পেলে।'

তিনি যোগ করেন, 'আমি সব সময়ই আন্তর্জাতিকভাবে দর্শকদের সামনে এটি প্রদর্শন করতে চেয়েছি। চেয়েছি আমার দেশের সিনেমা বিদেশি দর্শকের কাছে পৌঁছাক৷ অবশেষে সে স্বপ্ন সত্যি হলো।'

'দ্য গ্রেভ' সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ও করেছেন গাজী রাকায়েত। তার সঙ্গে আছেন মৌসুমী হামিদ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, দিলারা জামান, আশিউল ইসলাম, সুষমা সরকার, এ কে আজাদ সেতু, দীপান্বিতা, ওমর ফারুক প্রমুখ।

এর আগে গত বছর ২৫ ডিসেম্বর বাংলাদেশে ‍মুক্তি পায় ‘দ্য গ্রেভ’।

পরিচালনার পাশাপাশি চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্যে আছেন গাজী রাকায়েত। প্রযোজনা করেছেন ফরিদুর রেজা সাগর ও গাজী রাকায়েত।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে সালাহউদ্দিন লাভলু নির্মাণ করেছিলেন ‘গোর’ নামে একটি নাটক। চিত্রনাট্য রচনার পাশাপাশি এতে অভিনয়ও করেছিলেন গাজী রাকায়েত। এটি প্রচার হয়েছিল ১৯৯৮ সালে। আর এটিকে উপজীব্য করে নির্মিত হলো ‘দ্য গ্রেভ’ সিনেমাটি।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]