ঘোষণায়ই কাটলো চার বছর, অনুদানও পেল না শাকিবের ‘প্রিয়তমা’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১৬ জুন ২০২১

অভিনয়ের পাশাপাশি প্রযোজনায়ও সফল শাকিব খান। ২০১৪ সালে এসকে ফিল্মস নামে প্রযোজনা সংস্থা প্রতিষ্ঠা করেন। সেখান থেকে ‘হিরো দ্য সুপারস্টার’, ‘পাসওয়ার্ড’, ‘বীর’ সিনেমা নির্মাণ করেন। এই প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে ২০১৭ সালের নভেম্বরে ঘোষণা আসে ‘প্রিয়তমা’ সিনেমার।

হিমেল আশরাফের পরিচালনায় ‘প্রিয়তমা’ নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন শাকিব খান। ঘোষণার কিছু দিন পর জানা যায়, এ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করবেন শবনম বুবলী।

তারপর কেটে যাচ্ছে প্রায় চার বছর। এ চার বছরে দুটি সিনেমা প্রযোজনা করে মুক্তি দিলেও ‘প্রিয়তমা’র কোনো কাজই শুরু করতে পারেননি শাকিব। ঘোষণায়ই কেটে গেল চারটি বছর।

প্রতি বছরই ছবিটি নিয়ে কথা হয়। কিন্তু কাজ শুরু হয় না। কখনো খবর আসে পরিচালক বদলের, কখনো খবর আসে নায়িকা হিসেবে বুবলীর বাদ পড়ার। কখনো বা ছবিটি প্রচারে আসে নতুন মুখ খুঁজছেন শাকিব খান- এই বলে।

সবশেষ এ সিনেমাটি আলোচনায় ছিল ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্তির জন্য চিত্রনাট্য জমা দিয়ে। গত ২৮ ডিসেম্বর নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘প্রিয়তমা’ সিনেমার জন্য অনুদানের আবেদন করেছিলেন ঢালিউডে অর্ধকোটি টাকা পারিশ্রমিক নেয়া চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নায়ক শাকিব খান।

দেশীয় চলচ্চিত্রে সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত এ নায়ক ও প্রযোজকের সিনেমা নির্মাণে হঠাৎ সরকারি অনুদানের জন্য আবেদন করতে হলো কেন এমন সমালোচনা উঠেছিল তখন। শাকিব তার জবাবে গণমাধ্যমে বলেছিলেন, ‘অন্যান্য বারের চেয়ে চলতি বছর একেবারেই অন্যরকম সময়। প্যান্ডামিকের কারণে সিনেমা হলগুলোর অবস্থা একেবারে বন্ধ হয়ে যাওয়ার মতো। ইতোমধ্যে অনেক হল বন্ধ হয়ে গেছে। পুনরায় সিনেমা হল চাঙা করতে দরকার ভালো মান ও বাজেটের ছবি। সে জন্য আসন্ন অনুদানে মূলধারার ভালো কিছু সিনেমা অনুদান দেওয়ার জন্য বিশেষ বিবেচনায় রাখা উচিত বলে আমি মনে করি। সবকিছু বিবেচনা করে সরকার ও অনুদান কর্তৃপক্ষের উচিত চলতি বছর ভালো ও নিয়মিত প্রযোজক যাঁরা আছেন, তাদের কথা বিবেচনায় আনা।’

কিন্তু সরকার তার আবেদন বিবেচনায় আনেনি। গতকাল (১৫ জুন) প্রকাশিত তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে
জানা গেছে, ২০২০-২১ অর্থবছরে ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অনুদান দেবে সরকার। এর মধ্যে মুক্তিযুদ্ধভিত্তিক তিনটি, শিশুতোষ দুইটি ও সাধারণ শাখায় ১৫টি চলচ্চিত্র রয়েছে।

কিন্তু তালিকায় নেই শাকিব খানের ‘প্রিয়তমা’। তারমানে ছবিটির ভাগ্য আবারও অনিশ্চয়তার মুখে পড়েছে।

কবে কখন তিনি সিনেমাটি নিয়ে মাঠে নামবেন তার কোনো ঠিক নেই। কোনো আভাসও পাওয়া যাচ্ছে না। তবে কী ঘোষণাতেই আটকে থাকবে রোমান্টিক গল্পে শাকিবের ‘প্রিয়তমা’?

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]