তানভীর তারেকের ‘ঘরের ভেতর নদী’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৭ জুন ২০২১

জন্মহীন নক্ষত্র থেকে শুরু করে একাধিক জনপ্রিয় গানের গীতিকবি নিয়াজ আহমেদ অংশু। তার সুরে নব্বই দশকে ‘দাঁড়ারে’ নামের একটি তারকাসমৃদ্ধ ব্যান্ডমিক্সড অ্যালবাম শ্রোতাদের কাছে দারুণ এক উপহার ছিল। এরপর বিচ্ছিন্নভাবে গান লিখেছেন ও সুর করেছেন তিনি।

তার সুরে দীর্ঘদিন পর নতুন কোনো গান মুক্তি পেল। অংশু’র সুরে গাইলেন তারই সুহৃদ-বন্ধু জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার তানভীর তারেক। গানের শিরোনাম ‘ঘরের ভেতর নদী’।

গানটির সঙ্গীতায়োজন করেছেন রাজেশ মজুমদার।

গানটি প্রসঙ্গে নিয়াজ আহমেদ অংশু বলেন, ‘আমি শুরু থেকেই খুব অল্পই কাজ করেছি। বাচ্চু ভাইয়ের সাথেও গান কম আমার। তানভীর আমার ছোট ভাই, বন্ধু। ওর সাথে এবি কিচেনে পরিচয় থেকে দীর্ঘদিনের সম্পর্ক আমাদের।

এর আগে ‘তোমার শহর আমার শহর’ নামে আমার একটি লিরিক ওর নিজের সুর সংগীতে গেয়েছিল। সে গানটি চমৎকার গেয়েছিল। সেসময়ই আমার এই গানটি লেখা ও সুর করা। মিউজিকের কর্ডস্টাফও আমার তৈরি। তানভীরের কণ্ঠে এ ধরণের গান নতুন। দারুণ গেয়েছে ও। আশা করি ভালো লাগবে সবার।’

তানভীর তারেক বলেন, ‘আমার কাছে সবসময়ই অংশু খুবই স্পেশাল। কারণ ওর লিরিকের গভীরতা ভীষণ। ওর লেখা ‘তোমার শহর আমার শহর’ গাইবার পর আমিই ওর সুরে একটি গান গাইবার ইচ্ছে পোষণ করি। সেই চাওয়া অনুযায়ীই ও আমাকে একেবারেই ভিন্ন এক জনরার সুর করে দেয় আমাকে। গানটির দারুণ কম্পোজিশন করেছে রাজেশ।

গানটির পিয়ানো, ব্যাকাপ সিন্থসহ মিক্স মাস্টার করেছি আমি। গানটি মূলত শ্রোতাদেরকে শোনাতেই চাই। খুব জমকালো ভিডিওর আর্থিক সঙ্গতিও নাই, আর তাগিদটাও খুব বেশি অনুভব করি না আমি। ভালমানের শ্রোতা অল্প হলেও তাদের মুগ্ধতা কুড়াতে পারলেই এর স্বার্থকতা।’

‘ঘরের ভেতর নদী’ গানটি তানভীর তারেক এর নিজস্ব মিউজিক চ্যানেল ‘সাউন্ডস অব তানভীর’ নামের ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পেয়েছে।

গানটির লিংক

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]