হলিউডের সুপারহিট দুই সিনেমা চলছে স্টার সিনেপ্লেক্সে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ১৭ জুন ২০২১

করোনায় সিনেমা হল বন্ধ থাকায় এক বছর আগের তুলনায় গত বছর ৮০ শতাংশ কমেছে হলিউডের বক্স অফিসের আয়। কারণ একের পর এক প্রস্ততি নিয়েও হলিউডের সিনেমা মুক্তি দিতে পারছেন না প্রযোজকরা।

এমন মন্দ সময়ে আশা জাগানিয়া খবর হলো গত মে মাসে খুলেছে বেশ কিছু প্রেক্ষাগৃহ। দর্শকও হলমুখী হয়েছেন। এরই মধ্যে মুক্তি পাওয়া কিছু ছবির বক্স অফিস রিপোর্টও আশাব্যঞ্জক।

তারমধ্যে অন্যতম গত ৪ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া ‘দ্য কনজ্যুরিং : দ্য ডেভিল মেইড মি ডু ইট’ ছবিটি। মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে এই চলচ্চিত্র।

প্রথম দিনেই এই ছবি আয় করে নিয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার।

অন্যদিকে, ২৮ মে মুক্তি পায় ‘ক্রুয়েলা’। ১০০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের এই ছবিটি এরই মধ্যে বিশ্বব্যাপী প্রায় সাড়ে ১১২ মার্কিন মিলিয়ন ডলার আয় করেছে।

বাংলাদেশের দর্শকদের জন্য সুখবর হলো, বক্স অফিসে প্রাণ ফেরানো এ দু’টি ছবি মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্সে।

দ্য কনজ্যুরিং: দ্য ডেভিল মেইড মি ডু ইট
বলা হচ্ছে, হলিউডের সেরা দশ ভৌতিক ছবির একটি ‘দ্য কনজ্যুরিং’। ২০১৩ সালে প্রথম ছবি দিয়েই তুমুল আলোড়ন। তিন বছর পর দ্বিতীয় ছবিও কাঁপিয়ে তোলে দর্শকমহল। এরপর থেকে ‘কনজ্যুরিং’-এর নাম শুনলেই দর্শকদের হাড় হিম হয়ে আসে রীতিমত। ভৌতিক ছবির ভক্তরা মুখিয়ে থাকেন এ সিরিজের ছবির জন্য। তাই নতুন ছবি মুক্তির পর করোনা মহামারীর মধ্যেও হুমড়ি খেয়ে পড়েছে দর্শক। গত ৪ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে ‘দ্য কনজ্যুরিং: দ্য ডেভিল মেইড মি ডু ইট’।

মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে এই ছবি। প্রথম দিনেই এই ছবি আয় করে নিয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার। ধারণা করা হচ্ছে, আরও অনেক রেকর্ড গড়বে এ ছবি। নতুন এই ছবির গল্প, নির্মাণে রয়েছে দর্শকদের জন্য বিশেষ চমক। মাইকেল কেভসের পরিচালনায় এ ছবির প্রযোজক জনপ্রিয় হরর চলচ্চিত্র নির্মাতা জেমস ওয়ান।

ক্রুয়েলা
ক্রেইগ গিলেস্পি পরিচালিত ছবিটি ২০২০ সালে মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে মুক্তি পায়নি। ছবিটি নির্মিত হয়েছে ১৯৬১ সালে মুক্তি পাওয়া ডডি স্মিথের উপন্যাস অবলম্বনে ‘ওয়ান হান্ড্রেড অ্যান্ড ওয়ান ডালমেশিয়ান’ ছবির ক্রুয়েলা নামের এক নারীকে নিয়ে। যার পুরো নাম ক্রুয়েলা ডে ভিল। যে সাদা-কালো ডালমেশিয়ান কুকুরের চামড়া দিয়ে কোট বানায়।

ফলে ক্রুয়েলা পোষা প্রাণীদের দোকান থেকে শুধু ডালমেশিয়ান কুকুর কেনে। ঘটনাক্রমে পঙ্গো ও পেরদিতা নামের এক ডালমেশিয়ান দম্পতির কুকুর ছানারা ক্রুয়েলার নজরে আসে। ক্রুয়েলা সেগুলো কিনতে চায়। কিন্তু পঙ্গো ও পেরদিতার মালিক রজার ও অনিতা তাদের বিক্রি করবে না। ক্রুয়েলা ক্ষুব্ধ হয়ে কুকুর ছানাগুলো চুরির পরিকল্পনা করে। কুকুর ছানা ও তাদের মা-বাবার জীবনে ক্রুয়েলা বয়ে নিয়ে আসে ভয় আর আতঙ্ক।

এভাবেই গল্প এগিয়ে যেতে থাকে। এই সিনেমায় ক্রুয়েলা চরিত্রে অভিনয় করেছেন হলিউডের লাস্যময়ী অভিনেত্রী এমা স্টোন। দীর্ঘদিন ধরে অভিনেত্রী এমা স্টোনকে ক্রুয়েলা রূপে দেখার অপেক্ষায় ছিল ভক্তরা। বলতেই হয়, অপেক্ষার ফল মধুর হয়েছে। কারণ বক্স অফিসে ঝড় তুলেছে ‘ক্রুয়েলা’।

ছবিতে এমা স্টোনের সঙ্গে আরও অভিনয় করেছেন এমা থম্পসন, মার্ক স্ট্রং, জোল ফ্রাই, কারবি হাওয়েল-ব্যাপটিস্ট প্রমুখ।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]