সালমান শাহের স্পর্শ পেয়ে আবেগী সাইমন, দেখলেন রুম পরলেন ক্যাপ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৯ জুলাই ২০২১

ঢাকাই সিনেমার রাজপুত্র সালমান শাহ। ভক্তরা বলেন অমর নায়ক। অল্প কয়েকটি বছরেই প্রমাণ করেছিলেন বিরল প্রতিভা নিয়ে জন্ম তার। ১৯৯৬ সালে ৬ সেপ্টেম্বর রহস্যময় মৃত্যুতে থেমে যায় তার বিস্ময়কর সাফল্যের ক্যারিয়ার।

মৃত্যুর ২৫ বছর পেরিয়েও এখনো সবার সেরা তিনি, সবার প্রিয় তিনি। দর্শকের কাছে যেমন ভালোবাসার এক সমুদ্রের নাম সালমান শাহ তেমনি ঢালিউডের নায়কদের কাছেও তিনি আইডল।

সালমানের অন্ধ ভক্তও অনেক নায়ক। তাদের একজন সাইমন সাদিক। এ নায়ক প্রায়ই সালমান শাহকে নিয়ে নানা স্মৃতি রোমন্থন করেন সোশ্যাল মিডয়ায়।

গেল বছর সালমান শাহের একটি গাড়ির খোঁজ পেয়ে ছুটে গিয়েছিলেন সেটি দেখতে। সেই গাড়িতে উঠে বসে আবেগে আপ্লুত হয়েছিলেন সাইমন।

এবার তিনি ঘুরে এলেন প্রিয় নায়কের নানাবাড়ি সিলেটের দাড়িয়া পাড়ায়। যেখানে সালমান শাহ জন্মেছিলেন, বেড়ে উঠেছেন। সালমান শাহর স্মৃতি বিজড়িত সেই বাড়িটি এখন সালমান শাহ ভবন হিসেবে সমাদৃত।

সাইমন এক ছুটির অবসরে ছুটে গিয়েছিলেন সেখানে। ঘুরে দেখলেন সালমান শাহের রুম, কবরস্থান, ছুঁয়ে দেখলেন প্রিয় নায়কের স্পর্শ লেগে থাকা নানা জিনিসপত্র। ভাসলেন আবেগে।

নিজের ইউটিউব চ্যানেলে সেই ঘুরে বেড়ানোর ভিডিও শেয়ার করেছেন সাইমন তার ভক্ত অনুরাগীদের জন্য।

এ প্রসঙ্গে সাইমন বলেছেন, 'প্রিয় নায়ক সালমান শাহ'র যে রুমে জন্ম ও তার সব স্মৃতি, তার ক্যাপ পরে আমার এক অন্যরকম অনুভূতির জন্ম হয়েছে। এ অনুভূতি বলে প্রকাশ করা যাবে না। যেন সালমান শাহকেই দেখে এলাম চোখের সামনে।'

'পোড়ামন' খ্যাত এ নায়ক আরও যোগ করেন, 'বাংলা চলচ্চিত্রের রাজপুত্র সালমান শাহ'র কাছ থেকে ঘুরে আসা আমার কাছে দারুণ এক স্মৃতি হয়ে থাকবে। সিলেট শহরে দাড়িয়া পাড়াস্থ তার নানা বাড়ি আব এ হায়াত
ভবনে, যা এখন সালমান শাহ ভবন হিসেবে পরিচিত। গত কিছুদিন আগে যাওয়া হয়েছিল সেই মহানায়কের জন্মালয়ে। কাটানাে হয়েছিলাে একান্তে কিছু মুহুর্ত। কথা হয়েছিল তার মামার সঙ্গে নানা জানা-অজানা বিষয়ে।

যতক্ষণ ছিলাম সেখানটায় মনে হয়নি সালমান শাহ'র স্মৃতির সঙ্গে কথা হচ্ছে। মনে হচ্ছিল সময় কাটাচ্ছি সেই মানুষটির সঙ্গেই। তার ব্যবহৃত প্রতিটি বস্তুতেই যেনাে বুক চিতিয়ে দাঁড়িয়ে আছেন বাংলার স্বপ্নের নায়ক সালমান শাহ।'

সময় পেলে বাংলা সিনেমার অনুরাগীদের সালমান শাহ ভবনে ঘুরে আসার আহবানও জানান সাইমন।

সালমান শাহর স্মৃতির সঙ্গে সাইমনের কাটানো নানা মুহূর্তের ভিডিও দেখা যাবে এই লিংকে

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]