মমতাকে নিয়ে আবারও আপত্তিকর মন্তব্য কঙ্গনার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ এএম, ৩১ জুলাই ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে নিয়ে আবারও আপত্তিকর মন্তব্য করলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। বৃহস্পতিবার (২৯ জুলাই) দিল্লিতে গীতিকার জাভেদ আখতার ও অভিনেত্রী শাবানা আজমির সঙ্গে বৈঠক করেন মমতা। সেই বৈঠককে ‘মাফিয়া’দের বৈঠক বলে ফেসবুকে পোস্ট দিয়ে আবারও আলোচনায় কঙ্গনা।

এর আগেও পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচন ও তার পরবর্তী সময়ে মমতার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করে সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন কঙ্গনা।

‘বাংলাদেশি আর রোহিঙ্গারা মমতা ব্যানার্জী সবচেয়ে বড় শক্তি…। যা ট্রেন্ড দেখছি তাতে বাংলায় (পশ্চিমবঙ্গ) আর হিন্দুরা মেজরিটিতে নেই এবং তথ্য অনুযায়ী গোটা ভারতবর্ষের তুলনায় বাংলার মুসলিমরা সবচেয়ে গরীব আর বঞ্চিত। ভালো, আরেকটা কাশ্মীর তৈরি হচ্ছে।’ এমন মন্তব্য করার জন্য ব্যাপক সমালোচিত হয়েছিলেন কঙ্গনা। উস্কানিমূলক মন্তব্যের জন্য একাধিক মামলা হয়েছে তার বিরুদ্ধে। বিতর্কিত মন্তব্যের জন্য তার টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু তাতেও থেমে নেই তিনি। আবারও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে কুরুচিকর ভাষায় আক্রমণ করেছেন তিনি। এবারও তার পোস্ট ঘিরে সমালোচনার ঝড় উঠেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তৃণমূল মমতা ব্যানার্জীর সঙ্গে দেখা করেন বলিউডের কিংবদন্তি গীতিকার জাভেদ আখতার এবং খ্যাতনামা অভিনেত্রী শাবানা আজমি। মমতার নেতৃত্বেই কি ২০২৪ সালে কেন্দ্রে পরিবর্তন আসবে? এমন প্রশ্নের জবাবে জাভেদ আখতার বলেন, ‘কে নেতৃত্ব দেবেন সেটা গুরুত্বপূর্ণ নয়। দেশে পরিবর্তন আসাটাই আসল ব্যাপার। দেশের সার্বিক পরিস্থিতি বদলাতে হবে। আমার মনে হয়, ২০২৪-এ পরিবর্তন আসা দরকার এবং ২০২৪-এ পরিবর্তন আসবেই। দেশের গণতান্ত্রিক পরিস্থিতির আরও উন্নতি হবে।’

জানা গেছে, ‘খেলা হবে’ নিয়ে জাভেদ আখতারকে একটি গান লেখারও অনুরোধ জানিয়েছেন তৃণমূল প্রধান মমতা।

ইএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]