অলিম্পিকের মঞ্চে ধরা পড়লো বলিউড গায়ক আনু মালিকের চুরি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৩ আগস্ট ২০২১

বলিউডের বেশ জনপ্রিয় গায়ক, সুরকার ও সংগীত পরিচালক আনু মালিক। অনেক শ্রোতাপ্রিয় গানই তিনি উপহার দিয়েছেন নব্বই দশকে। তবে তার বিরুদ্ধে গানের সুর চুরির অভিযোগও কম নয়।

তাই বলে একটি দেশের জাতীয় সংগীতের সুর চুরি করবেন! এমনটা হয়তো কেউ ভাবেননি। কিন্তু বাস্তবে তাই করেছেন আনু। মেরে দিয়েছেন ইসরায়েলের জাতীয় সংগীতের সুর।

আর ২৫ বছর চেপে থাকা এই চুরির তথ্য ফাঁস হলো জাপানে চলমান অলিম্পিক গেমসের আসরে!

আর্টিস্টিক জিমন্যাস্টিকসে ছেলেদের ফ্লোর এক্সারসাইজে গত ১ আগস্ট সোনা জিতে নিয়েছেন ইসরায়েলের আরতেম দলগোপিয়াত। ২০০৪ সালের পর এই প্রথম কোনো ইভেন্টে সোনা জিতল ইসরায়েল।

সোনা জেতা দলগোপিয়াত পদক গলায় নেওয়ার পর বেজে ওঠে ইসরায়েলের জাতীয় সংগীত। আর গানটি বাজতেই ভারতের অনেক দর্শকের খটকা লাগে৷ গানটির সুরটা বেশ চেনা মনে হয় তাদের। অবশেষে রহস্য উদ্ধার হলো। অনুসন্ধান করে অনেকেই বের করে ফেললেন এই তথ্য যে, ইসরায়েলের জাতীয় সংগীতের সুরটি ১৯৯৬ সালে অজয় দেবগন অভিনীত ‘দিলজালে’ ছবির ‘মেরা মুলক মেরা দেশ’ শিরোনামের গানের সঙ্গে প্রায় পুরোপুরি মিলে যায়৷ ব্যাস। কারোর বোঝার বাকি থাকে না, সেই গানের সংগীত পরিচালক আনু মালিক ইসরায়েলের জাতীয় সংগীত থেকেই সুর চুরি করেছেন।

ইসরায়েলের সঙ্গে বিশ্বের প্রায় অধিকাংশ দেশেরই কূটনৈতিক সম্পর্ক ভালো না। এই দেশটি সম্পর্কে বিশ্ববাসীর জানাশোনর পরিধি কম। তাদের জাতীয় সংগীত নিয়েও কারো আগ্রহ থাকার নয়। আর সেই সু্যোগটাই নিয়েছেন আনু।

তবে কথায় বলে, 'চোরের দশদিন গৃহস্থের একদিন'৷ সেই একদিনের সামনে এখন আনু মালিক। ট্রলের বন্যায় ভেসে যাচ্ছেন তিনি।

তবে এখন পর্যন্ত এ নিয়ে মুখ খুলেননি তিনি।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]