মোদি না থাকলে ভারতও আফগানিস্তান হয়ে যাবে, কঙ্গনার দাবি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:২২ পিএম, ১৭ আগস্ট ২০২১

আবারও তালেবান শাসনের অধীনে আফগানিস্তান। ১৫ আগস্ট তালেবানরা আফগানিস্তান দখল পর থেকেই লোকজনের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে। সামনের দিনগুলোতে কী ঘটতে যাচ্ছে তা নিয়েই যেন জল্পনা শেষ হচ্ছে না। এর মধ্যেই লোকজন দলে দলে আফগানিস্তান থেকে পালানোর চেষ্টা করছে।

তবে তালেবানের পক্ষ থেকে বারবার লোকজনকে আশ্বস্ত করা হচ্ছে যে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে ও তারা দেশের জনগণের সেবায় কাজ করবে।

গোটা বিশ্বে এই ঘটনার পরই হইচই পড়ে গেছে। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বলিউডের সেলিব্রেটিরা। এ বিষয়ে নিজের মতামত পোষণ করলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তার সেই বক্তব্য নিয়েও হইচই শুরু হয়েছে।

বলিউডের ঠোঁটকাটা অভিনেত্রী হিসেবে পরিচিত কঙ্গনা। যে কোনো গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে আগে নিজের বক্তব্য রাখেন তিনি। এবার তার দাবি, নরেন্দ্র মোদি না থাকলে ভারতের অবস্থাও আফগানিস্তানের মতোই হবে।

আফগানিস্তানের ঘটনা নিয়ে ইনস্টাগ্রাম স্টোরিতে একাধিক পোস্ট করেন এ নায়িকা। ছবিতে দেখা যাচ্ছে, প্রাণে বাঁচার জন্য কাতারে কাতারে আফগানরা প্লেনে ওঠার চেষ্টা করছেন। ছবির ক্যাপশনে অভিনেত্রী লেখেন, ‘এটা দেখুন আর মনে রাখবেন এই তালিবানদের পুষ্ট করে পাকিস্তান আর আমেরিকা এদের অস্ত্র দেয়। তালিবানরা এখন আপনার অনেক কাছে। এটা দেখুন। আগামীতে মোদি না থাকলে আপনিও এই জায়গায় থাকতে পারেন।’

আফগানিস্তানের একের পর এক ভয়ঙ্কর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে বিমানের চাকা ধরে দেশ ছেড়ে পালানোর চেষ্টায়, মানুষ প্লেনের চাকার উপর উঠে পড়েন। চলন্ত প্লেন থেকে পড়ে যাচ্ছেন সেই ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিও শেয়ার করে কঙ্গনা লেখেন, ‘জীবন যখন মৃত্যুর চেয়েও খারাপ হয়ে যায়।’ তিনি আরও একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে, আফগানিস্তানের রাষ্ট্রপতি ভবন দখল করেছে তালবান।

ক্যাপশনে অভিনেত্রী লেখেন, ‘আফগানিস্তানের এই রাষ্ট্রপতি ভবনের ছবি থেকে আন্দাজ করতে পারি যে ইসলামিক যাযাবররা বহু বছর আগে কীভাবে সবচেয়ে সমৃদ্ধশালী দেশ ভারত মাতাকে দখল করেছিল।’

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]