বলিউডে মুসলিম অভিনেতারা বৈষম্যের শিকার কিনা, প্রশ্ন নাসিরুদ্দিনের

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০০ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

বলিউডের বর্তমান পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের বর্ষীয়ান অভিনেতা নাসিরউদ্দিন শাহ। একই সঙ্গে তিনি জানতে চেয়েছেন এ ইন্ডাস্ট্রিতে কোনো মুসলিম অভিনেতা বৈষম্যের শিকার হচ্ছেন কি-না। যদিও নিজের বিষয়ে কিছু বলেননি। তবে তিনি মনে করেন, সবার অবদানই বলিউডের জন্য গুরুত্বপূর্ণ।

সম্প্রতি ভারতের একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেন পদ্মশ্রী সম্মাননা পাওয়া এই অভিনেতা। সেখানে তিনি বলিউড নিয়ে নানা কথা বলেন।

বলিউডের পরিস্থিতির বিষয়ে নাসিরউদ্দিন শাহ বলেন, হিটলারের আমলের জার্মানিতে যে পরিস্থিতি ছিল, সেই একই পরিস্থিতি বর্তমানে বলিউডে রয়েছে। তার মতে সরকারপন্থী ছবি তৈরিতে বর্তমানে বেশ উৎসাহ দেওয়া হচ্ছে।

নাসিরউদ্দিন বলেন, নাৎসি জার্মানিতে এই ধরনের ঘটনা ঘটত। তখন যারা বিশ্বমানের ফিল্ম নির্মাতা, তাদের নাৎসি প্রচারমূলক ছবি তৈরি করতে বলা হতো।

তার দাবি, বর্তমানে ভারতে বড় বাজেটের যে ছবি আসছে তার সবই সরকারের পক্ষে কথা বলছে।

বলিউডে কখনও ধর্মীয় বৈষম্যের শিকার হয়েছিলেন কি-না এমন প্রশ্নে নাসিরউদ্দিন উল্টো জানতে চান, বর্তমানে এক বিশেষ ধর্মের (মুসলিম) অভিনেতারা কোনো প্রকারের বৈষম্যের শিকার হচ্ছেন কি-না। এ প্রসঙ্গে ৩ খানের কথা তুলে ধরেন তিনি।

তবে নাসিরউদ্দিন মনে করেন, বলিউডে তথা ভারতীয় চলচ্চিত্রে সবার অবদানই গুরুত্বপূর্ণ।

তিনি দাবি করেন, বলিউডে যে যত বেশি টাকা এনে দিতে পারবে, তাকেই বেশি শ্রদ্ধা করা হয়।

জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]