বুসান চলচ্চিত্র উৎসবে নির্বাচিত বাংলাদেশের তিন সিনেমা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

দক্ষিণ এশিয়ার মর্যাদাপূর্ণ চলচ্চিত্রের আসর বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এরইমধ্যে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচন প্রক্রিয়া শেষ হয়েছে। আর তালিকায় জায়গা করে নিয়েছে বাংলাদেশের তিনটি চলচ্চিত্র।

এটাই হতে যাচ্ছে এ উৎসবে প্রথমবারের মতো বাংলাদেশি সিনেমার অংশগ্রহণ।

মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’, আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহেনা মরিয়ম নূর’ ও তরুণ নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধার প্রথম চলচ্চিত্র ‘পায়ের তলায় মাটি নাই’ এবারের আসরে নির্বাচিত হয়েছে বলে জানিয়েছে উৎসব কর্তৃপক্ষ।

এর মধ্যে ‘কিম জিসোক পুরস্কার’-এর জন্য মনোনীত হয়েছে ‘নো ল্যান্ডস ম্যান’; ‘অ্যা উইন্ডো ইন এশিয়ান সিনেমা’ বিভাগে মনোনীত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’ ও ‘পায়ের তলায় মাটি নাই’।

পৃথিবীতে চলমান অভিবাসন ও পরিচয় সঙ্কটের গল্পে যুক্তরাষ্ট্র, ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত ‘নো ল্যান্ডস ম্যান’ চলচ্চিত্রে অভিনয় করছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী।

সাদের ‘রেহানা মরিয়ম নূর’ এর আগে কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে জায়গা পেয়েছিল। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

‘পায়ের তলায় মাটি নাই’ ছবিটির প্রযোজনা করেছেন নির্মাতা ও প্রযোজক আবু শাহেদ ইমন। চলচ্চিত্রটিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন মোস্তফা মনওয়ার, প্রিয়াম অর্চি, দীপান্বিতা মার্টিনসহ আরও অনেকে।

জানা গেছে, দক্ষিণ কোরিয়ার বুসান শহরে এ উৎসবের ২৬তম আসর বসছে ৬ থেকে ১৫ অক্টোবর।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]