শিশুদের রঙে রঙিন নিথর মাহবুব

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

দুরন্ত টিভির সুবাদে শিশু-কিশোরদের মধ্যে অনেকটাই জনপ্রিয় নিথর মাহবুব। করোনা পরিস্থিতির কারণে মূকাকু খ্যাত এই শিল্পীর মাইমের কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ আছে। তিনি জানান, করোনার কারণে তিনি এবং তার দল মাইম আর্ট এর সকল কার্যক্রম বন্ধ থাকলেও প্রথম ধাপের লকডাউনের পর বেশকিছু টিভি নাটকে অভিনয় করেছিলেন।

পরে পরিস্থিতি অনুকুলে না থাকায় টিভি নাটকের শুটিং থেকেও বিরত থাকেন। নতুন খবর হল- সম্প্রতি প্রায় ১৮মাস পর তিনি মঞ্চে ফিরেছেন। তিনি ফিরলেন বিসিসি সার্পোট সেল, যশোর পৌরসভা-এর আয়োজনে ’সবুজ সেবা’র লোগো উন্মোচন এবং প্রচারাভিযান উদ্বোধন অনুষ্ঠানে ‘ভালো-মন্দ’ শিরোনামের মূকাভিনয় পরিবেশনের মাধ্যমে। তার সহশিল্পী ছিলেন মাইম আর্টের রিপন।

২৩ সেপ্টেম্বর সকালে যশোর শহরের জাগরণী চক্র ফাউন্ডেশন-এর কনফারেন্স হলে এই অনুষ্ঠানে অংশগ্রহণ শেষ তিনি যশোর শহরের বিভিন্ন সাংস্কৃতিক সঙ্গঠনের লোকদের সঙ্গে মিট করেন। সেখান থেকে চিত্রশিল্পী সজল ব্যনার্জি নিয়ে যান শিল্পকলার পাশে তার চারুতীর্থ আর্ট স্কুলে। স্কুলের বাচ্চারা নিথর মাহবুবকে পেয়ে আনন্দে মেতে উঠে।

তারপর নিথর মাহবুব দীর্ঘ সময় কাটান এই শিশুদের সঙ্গে। শিশুরা সবাই মিলে তাদের ক্যানভাসে নিথর মাহবুবকে নিজেরমতো করে আঁকে।

নিথর মাহবুব বলেন, ‘১৮মাস পরে শো করাটাই ছিল অনেক আনন্দের, সেই আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিল চারুতীর্থ আর্ট স্কুলে ক্ষুদে শিল্পীরা। তারা মগ্ন হয়ে আমাকে একেছে। অনেকে আমার সঙ্গে থাকা রিপনকেও একেছে। কেউ আবার ছবির পাশে আমার ঘরও একছে, কেউ মাথায় পাখি বসিয়ে দিয়েছে। গায়ে সবুজ টিশার্ট থাকলেও অনেকে সেটাতে দিয়েছে অন্য রঙ।

প্রশ্ন করলে জানিয়েছে- প্রিয় রঙে একেছে। ছবিগুলো আঁকার পর শিশুদের মধ্যে যেমন আনন্দের সীমানা ছিল না আমারও আবেগের সীমানা ছিল না। আমার জন্য স্মরণীয় একটি দিন।’

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]