সন্দীপন-মৌমিতাকে নিয়ে সুমন কল্যাণের বিশেষ ইন্সট্রুমেন্টাল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৬ পিএম, ১১ অক্টোবর ২০২১

সুরকার, সংগীত পরিচালক ও গায়ক সুমন কল্যাণ বিশেষ দিনগুলোতে বিশেষ গান-ভিডিও প্রকাশ করে থাকেন। দুর্গাপূজা উপলক্ষ্যেও তিনি হাজির হয়েছেন নতুন আয়োজন নিয়ে। এবারে তার চমক ভিন্নধর্মী ইন্সট্রুমেন্টাল ‘জয় মা’।

বোরবার (১০ অক্টোবর) সন্ধ্যায় দেশের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের অঙ্গ প্রতিষ্ঠান অগ্নিবীণার ইউটিউব চ্যানেলে ইন্সট্রুমেন্টালটি উন্মুক্ত করা হয়েছে। এই ইন্সট্রুমেন্টালে রয়েছে কণ্ঠের কাজও। যেটি করেছেন সন্দীপন দাশ ও মৌমিতা বড়ুয়া।

সুমন কল্যাণ জানান, গিটার, বেল, পার্কাশনসহ ইন্সট্রুমেন্টালটিতে আরও কিছু যন্ত্রের ব্যবহার করা হয়েছে। আর পুরো ইন্সট্রুমেন্টালটি করা হয়েছে রাগ আহির ভৈরবের ওপর।

বিশেষ এই কাজটি নিয়ে সুমন কল্যাণ বলেন, ‘পূজা নিয়ে আমাদের এরইমধ্যে কয়েকটি গান প্রকাশিত হয়েছে। আমি ট্রাডিশনাল সেই ধারা থেকে বেরিয়ে এসে ভিন্ন কিছু করার চেষ্টা করেছি। পূজার প্রথম দিবসে আমরা প্রার্থনা করি আর দ্বিতীয় দিবসে করি আরতি বা আনন্দ। আমি প্রার্থনা পর্যায়কে সামনে রেখেই কাজটি করেছি। আশা করি সবার ভালো লাগবে।’

উল্লেখ্য, তিন শিল্পী সুমন কল্যাণ, সন্দীপন দাশ ও মৌমিতা বড়ুয়াকে এক করে ইন্সট্রুমেন্টালটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত। সাউন্ড জিজাউন করেছেন আমজাদ হোসেন বাপ্পী।

ইন্সট্রুমেন্টালের ইউটিউব লিংক : www.youtube.com

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]