মঞ্চে আসছে ম্যাড থেটারের ‘অ্যানা ফ্রাঙ্ক’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১৯ অক্টোবর ২০২১

দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন আত্মরক্ষার জন্য অ্যানা ফ্রাঙ্ক ও তার পরিবার আশ্রয় নেয় একটি গোপন কুঠুরি সিক্রেট অ্যানেক্সে। সেখানে তারা ৭৬১ দিন অতিবাহিত করার পর ধরা পড়ে হিটলারের গেস্টাপো বাহিনীর হাতে। তারপর নেমে আসে করুণ জীবনের হাহাকার।

সিক্রেট অ্যানেক্সের বন্দি জীবনের রুদ্ধশ্বাস দিনগুলোতে অ্যানা ফ্রাঙ্ক তার ডায়েরিতে ফুটিয়ে তোলে যুদ্ধের বারুদমাখা ধূসরতা, তার মানসিক বেদনার রঙ, ব্যক্তিগত স্বপ্ন ও সম্ভাবনার রংধনু।

অ্যানা ফ্রাঙ্কের সেই ডায়েরি অবলম্বনে রচিত ম্যাড থেটারের ৩য় প্রযোজনা ‘আনা ফ্রাঙ্ক’। নাটকটির উদ্বোধনী আয়োজন হতে যাচ্ছে আগামী ২২ ও ২৩ অক্টোবর।

বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে সন্ধ্যা ৭টায় এ দুদিন নাটকটি মঞ্চস্থ হবে।

দুই দিনব্যাপী এই আয়োজনে অতিথি হিসাবে উপস্থিত থাকবেন নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, মঞ্চসারথী আতাউর রহমান, আবৃত্তিকার হাসান আরিফ, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও গবেষক মফিদুল হক, নিউ এইজের সম্পাদক নূরুল কবীর, প্রমুখ।

নাটকটির চিত্রনাট্য লিখেছেন আসাদুল ইসলাম ও নির্দেশনায় আছেন কাজী আনিসুল হক বরুণ।

ঐতিহাসিক চরিত্র অ্যানা ফ্রাঙ্ককে নিয়ে নির্মিত ম্যাড থেটারের প্রযোজনাটি একক নাটক হিসেবে ইতিহাসে প্রথমবার বাংলাদেশে মঞ্চস্থ হতে যাচ্ছে। ‘অ্যানা ফ্রাঙ্ক’ নাটকটি আর্য মেঘদূতের একক অভিনয়।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]