৮০০ পর্বে ‘মান অভিমান’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৫ অক্টোবর ২০২১

একটা ধারাবাহিক নাটকের দর্শকপ্রিয়তা ধরে রেখে দীর্ঘদিন চালিয়ে যাওয়া অনেক কঠিন কাজ। আর এই কঠিন কাজটিই সহজ করেছে দীপ্ত টিভি। চ্যানেলটিতে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘মান অভিমান’ -এর ৮০০তম পর্ব সম্প্রচারিত হতে যাচ্ছে।

আগামী ২৬ অক্টোবর সন্ধ্যা ৭টায় প্রচার হবে মাইলফলক ছুঁয়ে যাওয়া পর্বটি।

বিখ্যাত লেখক জেন অস্টেনের জনপ্রিয় উপন্যাস 'প্রাইড এন্ড প্রেজুডিস'-এর অনুপ্রেরণায় ‘মান অভিমান’ নাটকটির চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান এবং সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। নাটকটি পরিচালনা করছেন আশিস রায় এবং লাইন প্রোডিউসার জাহিদুল ইসলাম জাহিদ।

আশিস রায়ের পরিচালনায় ২০১৯ সালের ৫ জানুয়ারি নাটকটি দীপ্ত টিভিতে প্রথম প্রচার শুরু হয়। নাটকটি শুরু থেকেই নাটকপ্রেমীদের মাঝে তুমুল জনপ্রিয়তা অর্জন করে এবং এখনও পর্যন্ত জনপ্রিয়তা ধরে রেখেছে। ‘মান অভিমান’ নাটকটি প্রতিদিন সন্ধ্যা ৭টায় দীপ্ত টিভিতে প্রচারিত হচ্ছে। নাটকের লাইন প্রোডিউসার জাহিদুল ইসলাম জাহিদ ৮০০ পর্বের দীর্ঘ যাত্রায় সঙ্গে থাকার জন্য শিল্পী, কলাকুশলী ও দর্শকদের ধন্যবাদ জানান।

‘মান অভিমান’ নাটকে অভিনয় করেছেন তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, শাকিলা আক্তার, কাজী রাজু, মিলি বাশার, ইমিলা হক, শাহ আল দুলাল, আইরিন তানি, মুনমুন আহম্মেদ,জেবুন্নেছা সোবহান, রীনা রহমান, তানজি রিয়াসহ আরও অনেকে।

এ নাটকটি মূলত মধ্যবিত্ত পরিবারের পাঁচটি মেয়েকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। নাটকটির ৮০০তম পর্বে দেখা যাবে, কেয়ার বিয়ে উপলক্ষ্যে সরকার বাড়িতে একটা উৎসবমুখর পরিবেশ। এর মাঝে একটা ফোন কলে সবার মাঝে হতাশা নেমে আসে। ফোনে হুমকি আসে সরকার পরিবারের আপন কেউ এই বাড়ির সবচেয়ে বড় ক্ষতিটা করবে। ভয় আর আতঙ্কে জামাল অসুস্থ হয়ে পড়ে। সবাই খুঁজে বেড়ায় সেই আপন মানুষটা আসলে কে?

অন্যদিকে রানু কখনো মা হতে পারবে না সেটা প্রমাণ করতে ফারিয়া রানুর প্রেগনেন্সি রিপোর্ট জাল করার চেষ্টা করে। ফারিয়ার উদ্দেশ্য রাহাতের সংসার থেকে রানুকে বের করে দিয়ে সে নিজে রাহাতের স্ত্রী হবে। এভাবেই মান অভিমান ধারাবাহিকের গল্প এগিয়ে যায়।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]