এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রী হলেন বাঁধন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১১ নভেম্বর ২০২১

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের (অ্যাপসা) সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য সেরা হয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় বাঁধন নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “এ পুরস্কার অনেক আনন্দের। অনেক প্রেরণার। ‘রেহানা নূর মরিয়ম’ সিনেমাটি আমাকে নতুন জন্ম দিয়েছে।”

এর আগে সিনেমাটি কান চলচ্চিত্র উৎসবসহ বিভিন্ন দেশের নানা চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেয়েছে। আগামীকাল সিনেমাটি দেশের ১২টি হলে মুক্তি পেতে যাচ্ছে।

তার আগে এ পুরস্কারের খবর বাড়তি সাহস দিচ্ছে বলে জানান বাঁধন।

অ্যাপসা’র ১৪তম আসর অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে আজ (১১ নভেম্বর) বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়েছে। সেখানে ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি অংশ নেয়।

তার মধ্যে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে স্বীকৃতি পেলেন বাঁধন। এ শাখায় বাঁধন ছাড়াও মনোনয়ন পেয়েছিলেন চার দেশের আরও চার অভিনেত্রী।

বাঁধনের প্রতিদ্বন্দ্বীরা ছিলেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, তিনি মনোনয়ন পেয়েছেন ‘এশিয়া’ নামের সিনেমাটির জন্য। এছাড়া ‘জাস্টিস অব বানি কিং’র জন্য নিউজিল্যান্ডের এসি ডেভিস, ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’র জন্য অস্ট্রেলিয়ার লিয়া পারসেল এবং ‘স্কেয়ারক্রো’ সিনেমার জন্য রাশিয়ান ভ্যালেন্টিনা রোমানোভা সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন।

এলএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।