নতুন গান বানালেন সেই ভুবন বাদ্যকর

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৭ এএম, ০৭ ডিসেম্বর ২০২১

‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া দুটি জনপ্রিয় দুটি লাইন। ফেসবুক কিংবা ইউটিউব সবখানে শোনা যাচ্ছে ভুবন বাদ্যকরের এই গান। সেই ভুবনের পাশে দাঁড়িয়েছেন আরেক ইউটিউবার স্যান্ডি সাহা। তার সামনে দ্বিতীয় গান গাইলেন ভুবন বাদ্যকর।

কাঁচা বাদামের পর এবার আসছে ‘আমি বাদাম বেচে খাই।’ সামাজিক মাধ্যমে নিজের পেজে স্যান্ডি সাহা এই গানটি শেয়ার করেছেন। পাশাপাশি এর কপিরাইটের টাকা যাতে ভুবন বাদ্যকর পান, সেই আর্জিও জানিয়েছেন স্যান্ডি। এদিকে নতুন গান প্রকাশিত হওয়ার পর সেটিও নেটমাধ্যমে ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি।

জীবিকার তাগিদে ঘুরে ঘুরে বাদাম বিক্রি করেন ভুবন বাদ্যকর। বিক্রি বাড়ানোর জন্য গান গাইতেন তিনি। তবে তার অজান্তেই নেট দুনিয়ায় তার গান ভাইরাল হয়। তবে বিশেষ কোনো সুবিধা পাননি তিনি। উল্টো এটা তার জীবনে তৈরি করছে বিভিন্ন জটিলতা। যা মোটেও চাননি ভুবন বাদ্যকর।

শিল্পীর ছেলের দাবি, ভুবন বাদ্যকরের গান শুনেই সবাই চলে যাচ্ছেন। কেউ আর বাদাম কিনছেন না। এতে তার আয় বন্ধ হয়ে যাচ্ছে। এদিকে, গানের কপিরাইটও পাননি। তাই সংসার চালানোই এখন দায়।

বাধ্য হয়ে বীরভূমের দুবরাজপুরের এই ফেরিওয়ালা পুলিশের দ্বারস্থ হন। দুবরাজপুর থানায় তিনি অভিযোগ করেছেন। তার দাবি, ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’, এই গানটি অবলীলায় চুরি করছেন অনেকে। তারা সৌজন্য না দিয়ে গানটি চুরি করে লাখ লাখ টাকা আয় করছেন। তবে দ্বিতীয় গান নিয়ে যাতে আবারও বিড়ম্বনায় না পড়তে হয় তাকে সেটাই চান ভুবন বাদ্যকর।

এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]