বলিউড তারকাদের বউ সাজান যে ডিজাইনার

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

বলিউডে লেগেছে বিয়ের ধুম। একের পর এক তারকারা বসছেন বিয়ের পিড়িতে। সম্প্রতি শুরু হয়েছে আরেক তারকাজুড়ির বিয়ের আয়োজন। মালা বদল করবেন ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল।

রাজকীয় এই বিয়ের আয়োজনে তারকাদের পোশাক কেমন হবে তা নিয়ে ভক্তদের মাঝে বিরাজ করছে নানান উৎকন্ঠা। ক্যাটরিনা-ভিকির বিয়ের পোশাক কেমন হবে তা গোপন হলেও জানা গেছে সেটির ডিজাইন করবেন সব্যসাচী মুখোপাধ্যায়। তিনি বাঙালি। তবে মুম্বাইয়েই গড়ে নিয়েছেন তার আবাস।

যিনি বলিউডের বিখ্যাত একজন ফ্যাশন ডিজাইনার। বিশেষ করে বলিউড পাড়ায় বিয়ে মানেই সব্যসাচী। আর সেই ধারাবাহিকতায় এবার ক্যাটরিনার পোশাকের ডিজাইনও করবেন তিনি।

jagonews24

তার নকশা করা পোশাকে বিয়ের পিঁড়িতে বসেছেন বহু নায়িকা। সে তালিকায় আছেন আনুশকা শর্মা থেকে সর্বশেষ বিয়ে করা পত্রলেখা পাল। দেখে নেয়া যাক সব্যসাচীর ডিজাইন করা পোশাকে বিয়ের সাজে সেজেছিলেন যেসব নায়িকাদের তালিকা-

আনুশকা শর্মা: ‘ব্যান্ড বাজা বারাত’ খ্যাত এই অভিনেত্রী বিয়েতে নজর কেড়েছিলেন সব্যসাচীর পোশাকে। বিয়ের তিনটি অনুষ্ঠানেই সব্যসাচীর নকশা করা পোশাক পরেছিলেন তিনি। বিয়ের দিনে এ অভিনেত্রী ফুলেল এমব্রয়ডারিসহ একটি গোলাপী লেহেঙ্গা পরিধান করেছিলেন। সে সাথে ভারি গহনায় নজর কেড়েছিলেন। শুধু কনেই সাজেননি সব্যসাচীর ডিজাইনে। বর বিরাট কোহলিও তার ডিজাইন করা হাতির দাঁতের কাঁচা সিল্কের শেরওয়ানি পরেছিলেন।

দীপিকা পাড়ুকোন: দীপিকা পাড়ুকোন তার বিয়েতেও সেজেছিলেন সব্যসাচীর ডিজাইনে। বিয়ের দিনে এই অভিনেত্রী ঐতিহ্যবাহী লাল রঙ বেছে নিয়েছিলেন। পরেছিলেন ভারী এমব্রয়ডারি করা লেহেঙ্গা। কিন্তু নজর কেড়েছিলো তার দোপাট্টা। এতে ছিল নিখুঁত হাতের কারুকাজ। যা দীপিকাকে বানিয়েছিল স্বর্গের অপ্সরী। পোশাকের সাথে দীপিকা টিকা, নথ ও চোকার নেকলেস পরেছিলেন সব্যসাচীর পরামর্শেই।

প্রিয়াঙ্কা চোপড়া: প্রিয়াঙ্কা চোপড়ার বিয়ের সাদা রঙের গাউন অনেকেরই প্রিয় ছিল। ভারতীয় ঐতিহ্যবাহী সে বিয়েতে তার লাল পোশাকটি সমানভাবে প্রশংসনীয় ছিল। বিয়েতে লেহেঙ্গাটি ছিল একটি হাফ-হাতা ব্লাউজ ও একটি বলগাউন-এসকিউ স্কার্টের সমন্বয়ে সাজানো। ধারণা করা হয়, কলকাতা থেকে ১১০ জন কারুশিল্পীর মোট ৩,৭২০ ঘন্টা সময় লেগেছে পোশাকটি কাস্টমভাবে তৈরি করতে। লেহেঙ্গার উপরে ছিল সূক্ষ্ম হাতে কাটা অর্গানজা ফুল, সিল্ক ফ্লসে ফ্রেঞ্চ নট এবং থ্রেড ওয়ার্কের স্তর।

সব্যসাচীর সাজানো এই নববধূ একটি ছোট লাল বিন্দি, সিন্দুর, নথ, মাং টিক্কা, ঐতিহ্যবাহী গহনা পরে সবাইকে মাতিয়ে দিয়েছিলেন।

বিপাশা বসু: করণ সিং গ্রোভারের সাথে বিয়ের পিড়িতে বসেছিলেন বিপাশা বসু। বিয়ের জন্য তিনিও বেছে নিয়ে ছিলেন সব্যসাচীর ডিজাইন করা ঐতিহ্যবাহী লাল লেহেঙ্গা। আকর্ষণীয় কারুকার্য, সাংস্কৃতিক ফ্র্যাবিক্স এবং স্টাইলিশ এ পোশাকে দ্বিগুণ করেছিল বিপাশার সৌন্দর্য।

jagonews24

সোহা আলি খান: বিয়ের দিন নবাব কন্যা সব্যসাচির ডিজাইন করা কমলা ও সোনালি রঙের লেহেঙ্গা পরেছিলেন। সুন্দর লেহেঙ্গা ও ভারি গহনায় দেখতে একদম রাজকন্যার মতোই লেগেছিলো।

পত্রলেখা পল: বলিউডে সম্প্রতি সব্যসাচীর ডিজাইন বেছে নেয়া কনেদের মধ্যে একজন পত্রলেখা। ১৫ নভেম্বর ২০২১ সালে চণ্ডীগড়ে রাজকুমার রাওয়ের সঙ্গে সাতপাকে ঘুরেছেন তিনি। বিয়েতে সব্যসাচীর বানানো পোশাকটি ভাইরাল হয়েছিলো। যার কেন্দ্রবিন্দুতে ছিলো লাল দোপাট্টায় একটি বাংলা শ্লোক। খোদাই করা সেই শ্লোকটি ছিল, ‘আমার পরান ভরা ভালোবাসা আমি তোমায় সমর্পণ করিলাম’।

তিনি একটি মাং টিক্কা, নথ, স্টেটমেন্ট নেকপিস এবং চুড়ি দিয়ে তার চেহারা সম্পূর্ণ করেছেন। তাদের অভ্যর্থনার দিনে এই অভিনেত্রী একটি অফ-হোয়াইট সিল্ক শাড়ি পরেছিলেন, তাও সব্যসাচীর ডিজাইনে ছিল।

সামান্থা আক্কিনেনি: দক্ষিণী অভিনেত্রী সামান্থা ভারতীয় চলচ্চিত্র এবং ওয়েব শো ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-এ অভিনয় করে বাজিমাত করেছেন। ২০১৭ সালের ৬ অক্টোবর বিয়ের পিড়িতে বসেছিলেন তিনি। সামান্থাও ছিলেন সব্যসাচীর ডিজাইন করা পোশাকে সাজা কনে। এ অভিনেত্রী সব্যসাচীর ‘বসন্তলক্ষ্মী’ সংগ্রহ থেকে একটি আইভরি সোনা মোড়ানো শাড়ি পরেছিলেন। সামান্থা আক্কিনেনির পোশাকে ছিল একটি লাল সিল্কের এমব্রয়ডারি করা ব্লাউজের সাথে আকর্ষণীয় ফ্যাব্রিক। সে সাথে নেকলেস, মাথা পাটি, চুড়ি, গজরা এবং কানের দুল পরেছেন তিনি।

বলিউডে সাব্যসাচী সাঁজিয়েছেন আরও বেশ কিছু তারকাকে। তাদের মধ্যে রয়েছেন- অসিন, অমৃতা পুরি, সাগরিকা ঘাটগে, বিদ্যা বালান, নেহা কাক্কার এবং আমনা শরীফ।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]