বিএসএফ নিয়ে ‘খুনি-ধর্ষক’ মন্তব্যে অপর্ণার নামে থানায় অভিযোগ

জ্যোতির্ময় দত্ত জ্যোতির্ময় দত্ত , পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১৭ জানুয়ারি ২০২২
ছবি : সংগৃহীত

চলচ্চিত্র পরিচালক ও অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে কলকাতা পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন বিজেপি নেতা কল্যাণ চৌবে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) নিয়ে ‘খুনি-ধর্ষক’ সংক্রান্ত মন্তব্যের জেরে সোমবার (১৭ জানুয়ারি) উল্টোডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

গত ১৬ নভেম্বর এক সাংবাদিক সম্মেলনে বিএসএফ নিয়ে অপর্ণা সেনের ওই বিতর্কিত মন্তব্য ভারতজুড়ে আলোড়ন সৃষ্টি করে। দেশের সীমান্তরক্ষীদের নিয়ে এমন মন্তব্য করায় বিভিন্ন মহলে সমালোচনার মুখে পড়েন এ অভিনেত্রী। সেসময় কড়া প্রতিক্রিয়া দিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিল বিজেপি’ও। এর পরেই অপর্ণা সেনকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে চিঠি দেন কল্যাণ চৌবে।

দু’মাস সময় দিয়ে অপর্ণা সেনকে লেখা চিঠিতে এ বিজেপি নেতা প্রশ্ন তোলেন, তিনি ইচ্ছায় নাকি অনিচ্ছায় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের নিয়ে ওই মন্তব্য করেছেন? একই চিঠিতে কল্যাণ চৌবে দাবি করেন, অপর্ণা নে যদি অনিচ্ছায় বিএসএফ নিয়ে বিতর্কিত মন্তব্য করেন, তাহলে যেন নিঃশর্ত ক্ষমা চান। আর ইচ্ছা করে ওই মন্তব্য করলে তাকে ব্যাখ্যা দিতে হবে।

এরপরে ৬০ দিন অতিক্রান্ত হলেও অপর্ণা সেনের পক্ষ থেকে ক্ষমাপ্রার্থনা বা ব্যাখ্যা কোনোটাই না পাওয়ায় কলকাতা পুলিশে লিখিত অভিযোগ করেন কল্যাণ চৌবে। অভিযোগপত্রের প্রতিলিপি দেওয়া হয়েছে কলকাতার পুলিশ কমিশনার ও সংশ্লিষ্ট ডিভিশনের ডেপুটি কমিশনার প্রিয়ব্রত রায়কেও।

অভিযোগকারী বিজেপি নেতা বলেন, নিয়ম মেনে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানিয়েছি। আইন অনুযায়ী কলকাতা পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমরা উচ্চ আদালতে যাবো।

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]