৪০ বছর পরে বিটিভিতে আসছে হীরামন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১০ এপ্রিল ২০২২

প্রায় চার দশক আগে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত জনপ্রিয় আলেখ্য অনুষ্ঠান ‘হীরামন’ আবার নতুন করে প্রচারে আসছে আগামী কোরবানি ঈদের পর।

অনুষ্ঠান নির্বাহী (নাটক) মাহবুবা ফেরদৌস বলেন, ‘হীরামন’ আবার নতুন করে প্রচারে আসছে, এটা আমাদের দর্শকদের জন্য আনন্দের খবর। এ নাটকের দুটি গল্পে মোট ১৯৩ জন অভিনয়শিল্পী কাজ করছেন। সব মিলিয়ে বড় আয়োজনে কাজ চলছে। এটির শুটিং, সম্পাদনা শেষ করে প্রচার শুরু হতে আগামী কোরবানির ঈদ পর্যন্ত সময় লাগবে।

লোককাহিনি ও লোকগাঁথা অবলম্বনে নির্মিত ‘হীরামন’ অনুষ্ঠানটি ৪০ বছর আগেই বিটিভির দর্শকদের কাছে দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লোকগাঁথা অবলম্বনে নির্মিত হতো এর প্রতিটা পর্ব।

jagonews24

আবার নতুন করে বিটিভির স্টুডিওতে ‘হীরামন’ নাটকের ‘রূপবান’ এবং ‘ডালিম কুমার’ গল্পের শুটিং চলছে। এটির নাট্যরূপ দিয়েছেন ফজলুল করিম, এস এম সালাহউদ্দিন, বেলাল হোসেন ও শুভাশীষ দত্ত তন্ময়।

‘রূপবান’র গল্পে অভিনয় করছেন নাইরুজ সিফাত, ইমতু রাতিশ, টুটুল চৌধুরী, কবির টুটুল, ফারজানা মিহি, তুষ্টি ও তপন হাফিজ। ‘ডালিম কুমার’র গল্পে অভিনয় করছেন এন কে মাসুক, সায়েম সামাদ, সাইকা, শিশির আহমেদ, মির আহসান, এসডি তন্ময়, তাসনিম নিষাদ ও শিলা। ২৬ পর্বের এ আয়োজনটি প্রযোজনা করেছেন শাহজালাল সরদার শিমুল।

রোববার (১০ এপ্রিল) বিটিভির ঢাকা কেন্দ্রের সভাকক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব তথ্য দেয় রাষ্ট্রীয় এ সংবাদমাধ্যমটি। সভায় উপস্থিত ছিলেন বিটিভি ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার নাসির মাহমুদ ও অনুষ্ঠান নির্বাহী (নাটক) মাহবুবা ফেরদৌসসহ হীরামন’র কলাকুশলীরা।

এমআই/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।